দেশে ফের কমল করোনা সংক্রমণ, নিম্নমুখী মৃত্যুর গ্রাফও

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

images (6)

নয়া দিল্লি: সোমবার থেকে দেশে নিম্মমুখী করোনা ভাইরাসের সংক্রমণ হার। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার মন্ত্রকের প্রকাশিত পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন  ৩২ হাজার ৯৩৭ জন। রবিবার এই সংখ্যা ছিল ৩৬ হাজার ৮৩ জন। রবিবারের মতো সোমবারেও দেশে বাড়ল সুস্থতার সংখ্যা। বেশ কিছুটা কমল মৃত্যুও। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের সোমবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ৪১৭ জনের।

 

এখনও পর্যন্ত দেশে আক্রান্তের সংখ্যা হল ৩ কোটি ২২ লক্ষ ২৫ হাজার ৫১৩। ভারতে করোনা কোপে প্রাণ হারিয়েছেন ৪ লক্ষ ৩১ হাজার ৬৪২ জন। দেশে কমছে সক্রিয় রোগীর সংখ্যাও। দেশে সক্রিয় রোগী রয়েছেন ৩ লক্ষ ৮১ হাজার ৯৪৭ জন।

 

অন্যদিকে, কেরলে কেরলের স্বাস্থ্য দফতরের প্রকাশিত প্রতিবেদন অনুসারে গত ২৪ ঘণ্টায় ১৮ হাজার ৫৮২ জন কোভিড ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এখনও পর্যন্ত দক্ষিণের এই রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ৩৬.৬৯ লক্ষ। একদিনে মৃত্যু হয়েছে ১০২ জনের। কেরলে মোট মৃত্যু হয়েছে ১৮ হাজার ৬০১ জনের। দেশের মোট সংক্রমণের প্রায় ৫৪ শতাংশ আসছে কেরল থেকেই।

 

পরিসংখ্যান অনুযায়ী, প্রায় ৫৫ কোটি মানুষ ইতিমধ্যেই টিকা পেয়েছে। টিকাপ্রাপকের সংখ্যা এই মুহূর্তে ৫৪ কোটি ৫৮ লক্ষ ৫৭ হাজার ১০৮ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টাতেই ভ্য়াকসিন দেওয়া হয়েছে ১৭ কোটি ৪৩ লক্ষের বেশি মানুষকে।

 

এদিকে, রবিবারের প্রকাশিত বুলেটিন অনুযায়ী রাজ্যে গত ১ দিনে নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ৬৭৩ জন। গতকাল সংখ্যাটা ছিল ৭০৫। এ নিয়ে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১৫,৩৮,৫৬৩ জন। বুলেটিন অনুযায়ী ১৫ অগাস্ট তারিখে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১০,০৩০ জন যা গতকালের তুলনায় ৩৮ জন কম। সরকারি হিসেব অনুযায়ী রাজ্যে করোনায় সুস্থতার হার ৯৮.১৬ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৭০৯ জন।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর