“আগুন নিয়ে খেলবেন না,” মুখ্যমন্ত্রীকে অভিনব হুঁশিয়ারি রাজ্যপালের

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

Mamata_Dhankaar

নিউজ ডেস্ক : গতকাল ডায়মন্ড হারবার এর শিরাকোলে বিজেপির কেন্দ্রীয় সভাপতি জেপি নাড্ডার গাড়িবহরে তথাকথিত তৃণমূল কর্মী এবং সমর্থকদের হামলার ঘটনায় সরগরম রাজ্য রাজনীতি। বিজেপি এবং তৃণমূল নেতৃত্ব পরস্পরের উদ্দেশ্যে একের পর এক রাজনৈতিক উদ্দেশ্যপ্র মন্তব্য করে যাচ্ছেন এরই মধ্যে এই রাজনৈতিক তরজা অংশ নিলেন রাজ্যের রাজ্যপাল জগদীপ ধনকর। আজ রাজভবনে সাংবাদিক সম্মেলন করে রাজ্যপাল মুখ্যমন্ত্রী কে হুঁশিয়ারির সুরে বলেন, “আগুন নিয়ে খেলবেন না।” ডায়মন্ড হারবারে যা ঘটছে তা যেন আর কোনদিন না ঘটে সে ব্যাপারেও তিনি সতর্ক করে দেন রাজ্য প্রশাসন কে। মুখ্যমন্ত্রী নিজের প্রশাসনিক দায়িত্ব পালন করতে ব্যর্থ হলে রাজ্যপাল সেই দায়িত্ব পালন শুরু করবেন বলে ও হুঁশিয়ারি প্রদান করেন।

বিজেপি নেতৃত্বের গাড়িবহরে হামলার ঘটনাকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নাটক বলে অভিহিত করায় রাজ্যপাল তাকে ক্ষমা চাইতে বলেন। তিনি আরো বলেন ক্ষমা চাইলে ওরই সম্মান বাড়বে। তৃণমূল কংগ্রেসের তরফ থেকে অবশ্য বলা হচ্ছে বিজেপির জনসভাতে আদৌ কোন মানুষ আসে না তাই সাধারণ মানুষের সহানুভূতি অর্জনের জন্যই বিজেপি এমন নাটক মঞ্চস্থ করছে।

এদিকে রাজ্যপালের সঙ্গে মুখ্যমন্ত্রী এবং রাজ্যপালের এই বিরোধে এক অভিনবত্ব লক্ষ্য করা যাচ্ছে বলে মত নেটিজেনদের একাংশের। অনেকে বলছেন রাজ্যপালের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে এমন ধরনের ভাষা ব্যবহার পশ্চিমবঙ্গের ইতিহাসে এই রাজ্যপালের পূর্বে কার্যত বেনোজির। রাজ্যপাল জগদীপ ধনকর কে উদ্দেশ্য করে এমনই এক মন্তব্য করে কিছুদিন আগে তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র বলেছিলেন পশ্চিমবঙ্গের রাজ্যপালের পদ বর্তমানে শূন্য রয়েছে।

গতকালের ঘটনার রিপোর্ট চেয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক থেকে চিঠি দেয়া হয় রাজ্যপালকে। সেই সূত্রে রাজ্যের ডিজি এবং মুখ্য সচিবকে রাজভবনে তলব করেন রাজ্যপাল জগদীপ ধনকর।তবে রাজভবন সূত্রে পাওয়া খবরে জানা গেছে মুখ্যসচিব এবং রাজ্যের রাজ্যপাল কে তেমন কোনো গুরুত্বপূর্ণ তথ্য গতকালের ঘটনা সম্পর্কে প্রদান করেননি।

রাজ্যপাল তার চিঠিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক কে জানিয়েছেন, এমন চলতে থাকলে রাজ্যকে সঠিকভাবে চালনা করা সম্ভব হবে না। আবার খবর শোনা যাচ্ছে বিজেপি নেতৃত্বের গাড়িবহরে হামলার জবাব দিতে রাজ্যে আসতে চলেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর