CAA এর বিরুদ্ধে কালো দিবস পালন উত্তর-পূর্ব ভারতে, শুরু হবে আসাম কেন্দ্রিক বৃহত্তর আন্দোলন

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

Screenshot_2020-12-11_at_10.05_1200x768

নিউজ ডেস্ক : ১১ ই ডিসেম্বর ২০১৯।গত বছর এই দিনেই রাজ্যসভায় প্রবল বিরোধিতার মাঝে পাস হয় নাগরিকত্ব সংশোধনী আইন বা CAA। তাই এই দিনকে কালো দিবস হিসেবে উদযাপন করলো উত্তর-পূর্ব ভারতের সমস্ত ছাত্র সংগঠনগুলো।তাদের তরফ থেকে হুঁশিয়ারি দেয়া হয়েছে যতদিন না পর্যন্ত এই অসাংবিধানিক আইন প্রত্যাহার করে নেয়া হচ্ছে ততদিন তারা আসাম কেন্দ্রিক আন্দোলন চালিয়ে যাবেন।

উত্তর-পূর্ব ভারতের সমস্ত গুরুত্বপূর্ণ এলাকায় কালো পতাকা টানিয়ে দেয়া হয় ছাত্র সংগঠন গুলির তরফ থেকে। এই আন্দোলনের মূল উদ্যোক্তা নেসো বা নর্থ ইস্ট স্টুডেন্টস অরগানাইজেশন। এই সংগঠনের অধীন আছে উত্তর-পূর্ব ভারতের সমস্ত মূল ধারার ছাত্র সংগঠনগুলো।

আন্দোলনের শরিক এক ছাত্র সংগঠন আসু বা অল আসাম স্টুডেন্টস ইউনিয়ন এর নেতা সমুজ্জ্বল ভট্টাচার্য জানিয়েছেন তারা আগামীতে নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে আসাম কেন্দ্রিক বৃহত্তর আন্দোলনের পথে হাঁটবেন। উল্লেখ্য গত বছর ১০ ডিসেম্বর সারা দেশজুড়ে বনধের ডাক দেয়া হয় নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে প্রতিবাদ স্বরূপ এবং এই বনধ কোথাও কোথাও হিংসাত্মক হয়ে উঠলে পুলিশের সঙ্গে খণ্ডযুদ্ধে ৫ জনের মৃত্যু হয় তার মধ্যে তিনজনের মৃত্যু হয় পুলিশের গুলিতে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর