কমিশন এখন বিজেপির কমিশন,তাই সাধারণ মানুষের আস্থা নেই, বিস্ফোরক অধীর রঞ্জন চৌধুরী

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

14_03_2021-mamata_21462125_20254989

নিউজ ডেস্ক : শীতলকূচিতে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে ৫ জনের মৃত্যুর ঘটনায় কমিশনের বিতর্কিত এবং পক্ষপাতদুষ্ট ভূমিকায় রাজ্যবাসী অসন্তুষ্ট এবং কমিশনের ওপর এখন তাদের আর কোনো ভরসা বা আস্থা নেই বলে এবার মন্তব্য করলেন কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী। এতদিন বিষয়টি নিয়ে তৃণমূল কংগ্রেস একা প্রতিবাদ কর্মসূচি চালিয়ে গেলেও মোর্চার তরফ থেকে প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে কংগ্রেসের আজকের এই অবস্থানের ফলে রাজ্যে নির্বাচন কমিশন যে পরিষ্কারভাবে একটা রাজনৈতিক পক্ষকে সমর্থন করার চেষ্টা করছে সেই তত্ত্বটা আরো জোরালো হচ্ছে। তিনি সরাসরি বলেন, কমিশনকে এখন রাজ্যবাসী বিজেপির কমিশন হিসেবে মনে করে।

 

অধীর চৌধুরী বলেন, বাংলার মানুষ এই নির্বাচন কমিশনকে বিজেপির কমিশন বলে মনে করে। এই কমিশনের উপর কোনও আস্থা নেই, কোনও বিশ্বাসও নেই। আমি চাই নির্বাচন কমিশন শীতলকুচির ঘটনায় পূর্ণাঙ্গ তদন্ত করে যাদের কারণে পাঁচজনের মৃত্যু হয়েছে, তাঁদের অবিলম্বে শাস্তির দাবি করলেন অধীর চৌধুরী।

 

অধীরের কথায়, যারা গুলি চালিয়েছে, নির্বাচন কমিশন তাদের ভাষায় কথা বলছে। এরপর কমিশন আর কমিশন থাকবে না। কমিশনের প্রতি মানুষের আস্থা ভেঙে গিয়েছে। আমরা নির্বাচন কমিশনের সিদ্ধান্ত মেনে চলতে বাধ্য। তা বলে নির্বাচন কমিশন তার দায় এড়াতে পারে না। শীতলকুচির ঘটনায় সম্পূর্ণ ব্যর্থ হয়েছে কমিশন।

 

চৌরঙ্গী বিধানসভার সংযুক্ত মোর্চা সমর্থিত কংগ্রেস প্রার্থী সন্তোষ পাঠকের সমর্থনে প্রচারে বেরিয়ে সংবাদমাধ্যমের সামনে অধীর চৌধুরী বলেন, শীতলকুচির ঘটনায় নির্বাচন কমিশন শোচনীয় ব্যর্থ হয়েছে। নির্বাচন কমিশনের উপর আশা-ভরসার জায়গাটা হারিয়ে ফেলছে বাংলার মানুষ। এখন সঠিক তদন্ত করে ব্যবস্থা না নিলে সেই আস্থা আর ফিরবে না।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর