কারিগরি দপ্তরের শিক্ষকদের উদ্যোগে পঞ্চম বার্ষিকী রাজ্য সম্মেলন

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20210909-WA0205

এনবিটিভি ডেস্ক: অল বেঙ্গল ভোকেশনাল টিচার্স এন্ড ট্রেইনার ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের উদ্যোগে পঞ্চম রাজ্য সম্মেলন অনুষ্ঠিত হল বারাসাত পৌরসভা হলে। 8 সেপ্টেম্বর ও 9 সেপ্টেম্বর– দু’দিন কারিগরি শিক্ষকদের উদ্যোগে দুদিন ধরে চলে রাজ্য সম্মেলন । প্রথমদিনে রক্তদান অনুষ্ঠানের মধ্য দিয়ে শুভ সূচনা করেন বারাসাত পৌরসভার প্রসাশক সুনীল মুখার্জী ।

এদিন প্রথমেই রক্তদান শিবিরে রাজ্যের কুড়িটি জেলা থেকে আগত কারিগরি দপ্তরের শিক্ষক ও নৈশপ্রহরী সহ শিক্ষক শিক্ষিকা প্রায 60 জন এই রক্তদান শিবিরে রক্ত দান করেন। সম্মেলনের দ্বিতীয় দিনের বিশিষ্ট ব্যক্তিদের মধ্যে উপস্থিত ছিলেন রাজ্যের প্রাক্তন কারিগরি দপ্তরের মন্ত্রী পূর্ণেন্দু বসু। উৎকর্ষ পত্রিকার দ্বিতীয় সংস্করণ ও ওয়েবসাইট উদ্বোধন করেন তিনি। এই সম্মেলনকে ঘিরে রাজ্যের কুড়িটি জেলা থেকে কয়েকশো শিক্ষক-শিক্ষিকা ও নৈশপ্রহরীরা অংশগ্রহণ করেন ।

অল বেঙ্গল ভোকেশনাল টিচার এন্ড ট্রেইনার ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের রাজ্য সভাপতি অর্পণ মজুমদার ও রাজ্যের কার্যকরী সভাপতি সৌমেন তালুকদার বলেন, জাতীয় শিক্ষানীতিতে বৃত্তিমূলক বিভাগে যুক্ত করে কর্মরত সকলকে সরকারি অনুমোদিত পদে নিয়ে এসে চাকরি সুনিশ্চিতকরণ এবং সম্মানজনক বেতন কাঠামো দেয়ার প্রার্থনা। বৃত্তিমূলক বিভাগে কর্মরত সকলের চাকুরির মেয়াদ ৬৫ বছর করে প্রত্যেকের জন্য দ্রুত EPF চালু করার জন্য প্রার্থনা। বৃত্তিমূলক বিভাগে দ্রুত শূন্যপদে নিয়োগ চালু করার জন্য আবেদন। বৃত্তিমূলক বিভাগে কর্মরত অবস্থায় কেউ মারা গেলে পরিবারের কাউকে চাকরি দেওয়ার সুবন্দোবস্ত করার প্রার্থনা। এছাড়াও একগুচ্ছ আবেদনের কথা জানান তিনি।

তবে তাদের কিছু আবেদন পূরণও হয়ে গিয়েছে বলে রাজ্য সরকারকে ধন্যবাদ জানিয়েছে ABVTTWA। তারা বলেছে, মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণা ও আশীর্বাদে এবং কারিগরি দপ্তরের প্রাক্তন মন্ত্রী পর্ণেন্দু বসু মহাশয়ের কঠোর পরিশ্রম, প্রচেষ্টা ও উদ্যোগে বৃত্তিমূলক বিভাগে কর্মরত শিক্ষকে, প্রশিক্ষক ও নোভাল কর্মচারীদের ভাতাবৃদ্ধি, সামাজিক সুরক্ষা এমএল,সিএল, মেটারনিটিভ লিভ প্রদান, উৎসব ভাতা ও ৩ শতাংশ বাৎসরিক ইনক্রিমেন্ট প্রদান, অবসরকালীন সময়ে এককালীন অনুদান ৩ লক্ষ টাকা, কর্মরত থাকাকালীন মৃত্যুর কারণে এককালীন ২ লক্ষ টাকা প্রদান সংক্রান্ত সরাকারি নির্দেশনামা প্রকাশিত হওয়ার জন্য এই সরকারকে কৃতজ্ঞতা।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর