T20 তে ১৪,০০০ রান পূর্ন গেইলের! ঝুলিতে ২২ টি সেঞ্চুরি ও ৮৬ টি হাফ সেঞ্চুরি, শুভেচ্ছা সচিনের

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210713_164338

নিউজ ডেস্ক : T20 ক্রিকেটের কথা আসলেই একজন ব্যাটসম্যানের নাম আসে বেশিরভাগ ক্রিকেটপ্রেমির মনে। তিনি ওয়েস্ট ইন্ডিজের বিধ্বংসী ব্যাটসম্যান ক্রিস গেইল। তার চওড়া ব্যাটের তাণ্ডবে অসংখ্য বার লন্ডভন্ড হয়ে গিয়েছে প্রতিপক্ষের ক্ষুরধার বোলিং। তার ব্যাটের হাসিতে হেসেছে ওয়েস্ট ইন্ডিজ কানাডা থেকে ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের মতো বহু দেশের দর্শক। এবার তিনি এক নতুন রেকর্ড সৃষ্টি করলেন যা এখনও পর্যন্ত অন্য কোনো ক্রিকেটারের নামে নেই। গতকাল অস্ট্রেলিয়ার সঙ্গে তৃতীয় T20 তে ম্যাচ বিজয়ী ৬৭ রান করার মাধ্যমে ক্রিকেটের এই সংক্ষিপ্ত সংস্করণে ১৪০০০ রানের গণ্ডি পর করলেন তিনি।

 

 

১৪০০০ রানের ক্লাবে তিনি বিশ্ব ক্রিকেটে একমাত্র সদস্য। মাত্র ৪৩১ টি ম্যাচ খেলে এই মাইলস্টোন স্পর্শ করেছেন গেইল। তার ঝুলিতে আছে ২২ টি সেঞ্চুরি এবং ৮৬ টি হাফ সেঞ্চুরি। T20 তে দ্বিতীয় সর্বোচ্চ রান করেছেন তারই স্বদেশীয় কিরন পোলার্ড। তবে তিনি ৫৪৫ টি ম্যাচ খেলে এখনও ১১০০০ রানের গণ্ডি পর করতে পারেননি। এই ফরম্যাটে ১০০০০ এর বেশি রান করেছেন আরো ৪ ক্রিকেটার। পাকিস্তানের শোয়েব মালিক, অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার এবং ভারতের বিরাট কোহলি। এই বিরল কৃতিত্ব হাসিল করায় তাকে অভিনন্দন জানিয়েছেন সচিন টেন্ডুলকার। শুভেচ্ছা আসছে আন্তর্জাতিক ক্রিকেট অঙ্গনের সর্বক্ষেত্র থেকে।

 

গতকাল তার ব্যাটের ঝলকানিতেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে T20 সিরিজ ৩-০ ব্যবধানে জয় লাভ করে ওয়েস্ট ইন্ডিজ। গেইলের ব্যাট থেকে আসে ৩৮ বলে ৬৭ রান। তবে চমকপ্রদ তথ্য হল আন্তর্জাতিক T20 তে ২০১৬ সালের পর এটি তার প্রথম অর্ধশতরান।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর