রাশিয়ার পক্ষে যুদ্ধ করতে আসা আরব বিশ্বের লোকদের সাহায্য কর : ভ্লাদিমির পুতিন

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

000_323T4MF

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন আদেশ দিয়েছেন, রাশিয়ার পক্ষে যুদ্ধ করতে আসা আরব বিশ্বের (মধ্যপ্রাচ্য) লোকদের সাহায্য করার জন্য। শুক্রবার তিনি এমন আদেশ দেন বলে সংবাদ প্রকাশ করেছে ইয়েনি শাফাক।

রাশিয়ার পক্ষে যুদ্ধ করার জন্য ইউক্রেনের রুশপন্থী বিদ্রোহীদের এলাকা ডনবাসে এসে পৌঁছেছে আরব বিশ্বের বিভিন্ন দেশ থেকে আগত যোদ্ধারা। তারা ডনবাস এলাকার রুশপন্থী বিদ্রোহীদের সাহায্য করবেন এবং ইউক্রেনের দিকে অগ্রসর হবেন।

রুশ নিরাপত্তা পরিষদের এক সভায় পুতিন এসব তথ্য জানিয়েছেন। রাশিয়ার রাজধানী মস্কোতে অনুষ্ঠিত এক সভায় পুতিন তার বক্তব্যে বলেন, ইউক্রেন যুদ্ধে পশ্চিমাদের ভাড়াটে যোদ্ধাদের উপস্থিতির কারণে তিনি এমন সিদ্ধান্ত নেন।

তিনি বলেন, পশ্চিমারা সমগ্র বিশ্ব থেকে ভাড়াটে যোদ্ধাদের সংগ্রহ করে তাদের ইউক্রেনে পাঠাচ্ছে। এ বিষয়টাকে তারা গোপন করছে না। পশ্চিমারা সমগ্র ইউক্রেন ও দেশটির সরকারকে চালাচ্ছে। তারা এ ভাড়াটে যোদ্ধাদের বিষয়টিকে গোপন করেনি। তারা প্রকাশ্যে এসব করে যাচ্ছে। এটা আন্তর্জাতিক আইনের লঙ্ঘন।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেন, যদি আপনারা (রুশ কর্মকর্তারা) দেখতে পান যে অর্থের জন্য নয় বরং কোনো ব্যক্তি রাশিয়ার জন্য স্বেচ্ছায় যুদ্ধ করতে এসেছেন এবং ডনবাসের জনগণকে সাহায়তা করতে চান তাদের সাহায্য করেন। আমাদের উচিৎ তাদের সাথে দেখা করা এবং তাদেরকে সাথে নিয়ে যুদ্ধকবলিত এলাকায় পৌঁছা। রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোয়েগু বলেন, ডনবাস এলাকায় রুশপন্থী বিদ্রোহীদের সাহায্য করার জন্য আগ্রহ দেখিয়েছে ১৬ হাজার বিদেশী যোদ্ধা। তারা রাশিয়া ও রুশপন্থীদের পক্ষে যুদ্ধ করতে চায়।

সূত্র : নয়া দিগন্ত

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর