মূর্তিপূজা খ্রিষ্টান ধর্ম বিরোধী’, দুর্গাপূজা নিষিদ্ধ করল অস্ট্রেলিয়ার পাশের দেশ

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

ei-samay

 

 

নিউজ ডেস্ক : খ্রিস্টান ধর্মের ভাবধারার বিরোধী মূর্তিপুজো। এই কারণ দেখিয়ে দুর্গাপুজা নিষিদ্ধ করল অস্ট্রেলিয়ার পাশের দেশ পাপুয়া নিউ গিনি সরকার। এই দেশে বসবাসকারী হিন্দুদের দুর্গাপুজোর আয়োজনের অনুমতি প্রত্যাখান করল পাপুয়া নিউগিনি। এই সিদ্ধান্ত নেন পুলিস কমিশনার ডেভিড ম্যানিং, যিনি করোনার প্রথম মহামারী নিয়ন্ত্রক হিসেবেও কাজ করেন।

 

ম্যানিংয়ের পরামর্শে তাঁর সই করা চিঠিটি শেয়ার করেন অস্ট্রেলিয়ার বিদেশ মন্ত্রী এবং স্বরাষ্ট্র দফতরের আধিকারিক বেন প্যাকহাম। মোরেসবি দুর্গা পুজো কমিটির সভাপতি পুষ্পেন্দু মাইতিকে লেখা চিঠি অনুযায়ী, পুজোর অনুরোধ প্রত্যাখ্যান করা হয়েছিল কারণ দুর্গাপুজো মূর্তিপুজোর একটি রূপ। নৈতিকভাবে অনুপযুক্ত এবং এই দেশের খ্রিস্টান মূল্যবোধের বিরুদ্ধে।

 

পুষ্পেন্দু মাইতি, মন্তব্যটি অত্যন্ত অনুপযুক্ত এবং কোনোভাবেই আমার ব্যক্তিগত ও পেশাগত মতামতকে প্রতিফলিত করে না। আরও বলেন, “আমি পাপুয়া নিউগিনি সরকারের একজন প্রতিনিধি হিসেবে দেশের ধর্মীয় স্বাধীনতার অধিকারকে সম্মান করি। অনুমোদন না পাওয়ার কারণটি ছিল জনসমাগমের সঙ্গে যুক্ত কোভিড -১ সংক্রমণের ঝুঁকির উপর ভিত্তি করে।” ক্ষমা প্রার্থনা করে, ম্যানিং পুস্পেন্দু মাইতিকে প্রস্তাবিত দুর্গাপুজো অনুষ্ঠানের বিস্তারিত বিবরণ দিতে বলেছেন যাতে তিনি “ব্যক্তিগতভাবে অন্য মূল্যায়ন করতে পারেন”।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর