তাহিরপুরে জাল স্বাক্ষরে ইউএনও বরাবরে দুর্নীতির অভিযোগ

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

received_415238306468285

সুনামগঞ্জ জেলা প্রতিনিধি

সুনামগঞ্জের তাহিরপুর হিফজুল উলুম আলিম মাদ্রাসায় লোক নিয়োগে ইউএনও বরাবরে যে অনিয়মের লিখিত অভিযোগ করা হয়েছিল সেখানে এবার প্রার্থীর স্বাক্ষর জালিয়াতির অভিযোগ ওঠেছে।

স্বাক্ষর জালিয়াতকারীর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য রোববার (৮ নভেম্বর) তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবরে পৃথক দুটি আবেদন করেছেন স্বাক্ষর জালিয়াতির শিকার ৩ প্রার্থী। আবেদনকারীরা হলেন, অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর পদের শবনম আক্তার ও রুবিনা আক্তার রুবি এবং নিরাপত্তা কর্মী পদের সাইদুর রহমান অপু।

চাকরিপ্রার্থীরা ছিলেন, অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে জাহাঙ্গীর আলম ভূইয়া, শবনম আক্তার ও রুবিনা আক্তার রুবি এবং নিরাপত্তা কর্মী পদে সাইদুর রহমান অপু।

সূত্রে জানা যায়, গত ২৭ অক্টোবর সিলেট আলিয়া মাদ্রাসায় তাহিরপুর হিফজুল উলুম আলিম মাদ্রাসার অধ্যক্ষ, উপাধ্যক্ষ, অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর, অফিস সহকারী কাম হিসাব সহকারী, নিরাপত্তা কর্মী ও আয়া পদে লিখিত ও মৌখিক পরীক্ষা নেয়া হয় এবং নির্বাচিত প্রার্থীদের ফলাফল তাৎক্ষনিভাবে সিলেট আলিয়া মাদ্রাসা প্রাঙ্গনে ঘোষণা করা হয়। ফলাফল ঘোষণার পর নির্বাচিত প্রার্থীগণ যোগদান পত্র হাতে পেয়ে যথারীতি ১ নভেম্বর তাহিরপুর হিফজুল উলুম আলিম মাদ্রাসায় যোগদান করেন।

নিয়োগ পাওয়া প্রার্থীরা যোগদানের ৩ দিন পর অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে আবেদনকারী জাহাঙ্গীর আলম ভূইয়া লোক নিয়োগে অনিয়ম হয়েছে মর্মে অভিযোগ এনে গত ৪ নভেম্বর তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে ৪ প্রার্থী স্বাক্ষরিত একটি লিখিত আবেদন করে। ওই আবেদনে ২, ৩ ও ৪ নং ক্রমিকে অপু মিয়া, শবনম আক্তার ও রুবিনা আক্তার রুবির নামে স্বাক্ষর করা হয়।

অপু মিয়া, শবনম আক্তার ও রুবিনা আক্তার রুবি বিষয়টি বিভিন্ন অনলাইন পত্রিকা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখতে পেয়ে আজ রোববার তাদের স্বাক্ষর জালিয়াতির ঘটনার সুবিচার চেয়ে তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিত আবেদন করেন। আবেদনে তারা উল্লেখ করেন, ‘তাহিরপুর হিফজুল উলুম আলিম মাদ্রাসায় লোক নিয়োগ পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। এতে আমাদের কোন আপত্তি নাই।’

নিয়োগ বোর্ডের সদস্য তাহিরপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মিজানুর রহমান বলেন, মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের মহা পরিচালকের প্রতিনিধি হলেন, সিলেট সরকারী আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ প্রফেসর আলী আহমদ খান। তিনিই তাহিরপুর হিফজুল উলুম আলিম মাদ্রাসায় লোক নিয়োগে যাবতীয় পরীক্ষা ও প্রার্থী যাচাই বাছাইয়ে চূড়ান্ত করেছেন।

নিয়োগ বোর্ডের অপর সদস্য তাহিরপুর হিফজুল উলুম আলিম মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল মান্নান বলেন, অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে আবেদনকারী জাহাঙ্গীর আলম ভূইয়া লিখিত পরীক্ষায় ৫ মার্কস পেয়েছে। সে অন্যায়ভাবে চাকরিতে নিয়োগ পাওয়ার জন্য নানা পন্থা অবলম্বন করছে।

তাহিরপুর হিফজুল উলুম আলিম মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি আমিনুল ইসলাম বলেন, সুষ্ঠুভাবে তাহিরপুর হিফজুল উলুম আলিম মাদ্রাসায় লোক নিয়োগ করা হয়েছে। নিয়োগে কোন প্রকার অনিয়ম ও দুর্নীতি করা হয়নি।

তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার পদ্মাসন সিংহ বলেন, স্বাক্ষর জালিয়াতির প্রমাণ পাওয়া গেলে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর