নিউজিল্যান্ডকে ৩৭২ রানের বিরাট ব্যবধানে হারিয়ে টেস্ট সিরিজ জয় ভারতের

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

images (18)

এনবিটিভি ডেস্কঃ সবচেয়ে বড়ো ব্যবধানে টেস্ট জয় ভারতের। ১২ ওভার ৩ বল। চতুর্থ দিন ভারতকে ম্যাচ জিততে লাগল মাত্র ৭৫ বল। তার মধ্যেই নিউজিল্যান্ডের বাকি ৫ উইকেট ফেলে দিলেন জয়ন্ত যাদব ও রবিচন্দ্রন অশ্বিন। ১৬৭ রানে শেষ হয়ে গেল নিউজিল্যান্ডের ইনিংস। ৩৭২ রানের বিশাল ব্যবধানে ম্যাচ জিতলেন বিরাট কোহলীরা। সেই সঙ্গে সিরিজ জিতল ভারত।

চতুর্থ দিনের শুরু থেকেই স্পিনারদের বল করতে পাঠান কোহলী। দুরন্ত বল করলেন ভারতের দুই অফ স্পিনার। বিশেষ করে জয়ন্তর বল খেলতে সমস্যায় পড়ছিলেন কিউয়ি ব্যাটাররা। দিনের প্রথম চারটি উইকেটই তুলে নেন তিনি। একে একে আউট হন রচিন রবীন্দ্র, কাইল জেমিসন, টিম সাউদি ও উইলিয়াম সোমারভিল। শেষ উইকেট তুলে নেন অশ্বিন। রানের নিরিখে সব থেকে বড় ব্যবধানে জিতলেন কোহলীরা। টেস্ট সিরিজ জিতে শুরু হল কোহলী-দ্রাবিড় যুগের।

ওয়াংখেড়েতে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলী। প্রথম ইনিংসে ময়াঙ্ক আগরওয়ালের দুরন্ত দেড়শো রানের দৌলতে ৩২৫ রান করে ভারত। বিশ্বের তৃতীয় বোলার হিসেবে টেস্টে এক ইনিংসে ১০ উইকেট নেন কিউয়ি স্পিনার অজাজ পটেল। তবে তা কাজে লাগেনি। মাত্র ৬২ রানে শেষ হয়ে যায় নিউজিল্যান্ডের প্রথম ইনিংস। ফলো অন না করিয়ে ব্যাট করেন কোহলীরা। ৭ উইকেটে ২৭৬ রানে ডিক্লেয়ার দেয় ভারত। ৫৪০ রানের লক্ষ্য নিয়ে খেলতে নেমে ১৬৭ রানে শেষ হয়ে যায় নিউজিল্যান্ডের ইনিংস।

ঘরের মাঠে নিউজিল্যান্ডকে হারিয়ে এবার কোহলিদের মিশন দক্ষিণ আফ্রিকা। সেই সফরে ভারতে খেলবে ৩টি টেস্ট ও ৩টি একদিনের ম্যাচের সিরিজ। সিরিজ এক সপ্তাহ পিছিয়ে যাওয়ায় টি-২০ সিরিজ হচ্ছেনা। পরে করা হবে এই স্বল্প ওভারের সিরিজ।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর