NIA এর দেওয়া প্রমাণ উড়িয়ে ইন্টারপোল জানাল,জাকির নায়েকের বিরুদ্ধে কোনো রেড নোটিশ জারি করা হবে না

নিউজ ডেস্ক : তৃতীয় বারের জন্য বিশ্বব্যাপী আলোচিত এবং প্রশংসিত ইসলামিক স্কলার ডাক্তার জাকির নায়েকের বিরুদ্ধে রেড নোটিশ জারি করার জন্য কেন্দ্রের মোদি সরকারের অনুরোধ খারিজ করল ইন্টারপোল। তাদের তরফ থেকে সাফ জানানো হল, জাকির নায়েকের ধর্মীয় শিক্ষা দিয়ে যে অর্থ উপার্জনের ব্যাপারে অভিযোগ করা হচ্ছে সেটা কোনো অপরাধ নয়। তাই তার বিরুদ্ধে কোনো রেড নোটিশ জারি করা হবে না। বর্তমানে মালয়েশিয়াতে অবস্থানরত অতি জনপ্রিয় ইসলামী বক্তা জাকির নায়েকের বিরুদ্ধে ভারতের তদন্তকারী সংস্থা NIA এর দেওয়া সব তথ্য প্রমাণ অপর্যাপ্ত এবং ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছে সংস্থাটি।

ইন্টারপোল সূত্রের বরাতে প্রতিবেদনে বলা হয়, ‘ধর্মীয় শিক্ষা দিয়ে অর্থ রোজগার করা এবং তা অপ্রাসঙ্গিক জায়গায় খরচ করাকে আর্থিক দুর্নীতি বলা যায় না, এমন সিদ্ধান্তে পৌঁছেছে ইন্টারপোল। আর তাই জাকির নায়কের বিরুদ্ধে রেড নোটিশ জারির অনুরোধ খারিজ করা হয়েছে। এমনকি এনআইএ (ভারতের সন্ত্রাসবিরোধী জাতীয় তদন্ত সংস্থা) যে তথ্যপ্রমাণ পেশ করেছিল ইন্টারপোলের সামনে তাও ফুৎকারে উড়িয়ে দেয়া হয়েছে। আর বলা হয়েছে, ধর্মীয় বক্তব্য রাখার জন্য আর্থিক দান নেয়াকে অপরাধ বলে গণ্য করা যায় না।

এ বিষয়ে জাকির নায়েকের আইনজীবী এস হরি হারাণ জানান, ইন্টারপোল যে সিদ্ধান্ত নিয়েছে তার কপি তিনি হাতে পেয়েছেন। এই বিষয়ে অবশ্য এনআইএ’র মুখপাত্র কোনো প্রতিক্রিয়া জানান নি। তবে এনআইএ সূত্রে খবর, এনআইএ ইন্টারপোলের পক্ষ থেকে প্রতিক্রিয়ার অপেক্ষায়। তারপর তা পরীক্ষা করে ফের অনুরোধ জানাবে ইন্টারপোলকে।

এনআইএ’র সমস্ত নথি খতিয়ে দেখে ইন্টারপোলের জেনারেল সেক্রেটারিয়েট ৫ ফেব্রুয়ারি সার্টিফিকেট দিয়ে জানিয়ে দেয়, জাকির নায়েককে ইন্টারপোলের নোটিশ জারি করার মতো কোন কারণ খুঁজে পাওয়া যাচ্ছে না। উল্লেখ্য এর আগেও মোদি সরকারকে অপমানজনক পরিস্থিতির সম্মুখীন হতে হয়েছিল জাকির নায়েকের বিরুদ্ধে রেড নোটিশ জারি করতে ইন্টারপোলের কাছে আবেদন করে। সে সময় ইন্টারপোলের তরফ থেকে বলা হয়, মোদি সরকার কোনো এক বিশেষ উদ্দেশ্য নিয়ে জাকির নায়েকের বিরুদ্ধে নোটিশ জারি করতে চায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *