হামাসের রকেট প্রতিরোধে ব্যর্থ আয়রন ডোম,ধ্বংস রাষ্ট্রীয় গ্যাস পাইপলাইন, ইসরাইলে জারি জরুরি অবস্থা

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210512_154849

নিউজ ডেস্ক : অবরুদ্ধ গাজায় ইসরাইলের বিমান হামলায় ৩৫ জন মারা যাওয়ার পর হামাসের পাল্টা হামলায় ক্ষতিগ্রস্ত ইসরাইলের তেল আবিব শহর। হামাস গতকাল ২০০ এর বেশি রকেট ছুঁড়েছে বলে খবর পাওয়া গিয়েছে। বহু রকেট নিজেদের আয়রন ডোম প্রতিরক্ষা ব্যবস্থার সাহায্যে প্রতিরোধ করতে পারলেও শেষ পর্যন্ত অসংখ্য রকেট প্রতিরক্ষা ব্যবস্থাকে ফাঁকি দিয়ে আঘাত হানে ইসরাইলে। যার ফলে নিহত হয়েছে অন্তত ৫ জন ইসরাইলি। ক্ষতিগ্রস্ত হয়েছে সেদেশের রাষ্ট্রীয় গ্যাস পাইপলাইন এবং একটি তৈল শোধনাগার। বন্ধ তেল আবিব বিমানবন্দর। সে দেশে জরুরি অবস্থা জারি করা হয়েছে।

হা’মা’সের বরাত দিয়ে ফি’লি’স্তিন ইনফরমেশন সেন্টার জানিয়েছেন, গাজা থেকে ইসরাইলের আশদোদ এবং আশকেলন শহরে হামাস ব্যাপকভাবে রকেট হামলা চালিয়েছে। মাত্র পাঁচ মিনিটে এই দুই শহরে ১৩৭টি রকেট হা’ম’লা চালানো হয়েছে। ইসরাইলের দুই শহরের বিরুদ্ধে এটি এ যাবৎকালের সবচেয়ে বড় হামলা বলে এক বিবৃতিতে দাবি করেছে হা’মাস।

 

মঙ্গলবার একের পর এক বি’স্ফো’র’ণের শ’ব্দ শোনা গেছে সেখা’নে। শহর’টিতে বেজে’ছে সা’ই’রেন সত’র্কতা। সাই’রে’নের শ’ব্দে নিরা’পদ আ’শ্র’য়ের খোঁজে ইস’রায়ে’লে’দের পালাতে দেখা গেছে। হা’মা’সের এই রকেট হা’ম’লার কারণে তেল আবি’বের সবচে’য়ে কা’ছের বিমা’ন’বন্দর বন্ধ ঘো’ষণা করে’ছে ইসরায়েল।

 

তবে মধ্য’প্রাচ্যে’র গণমাধ্যম ডেই’লি সাবা বলে’ছে, হা’মা’সের র’কেট হা’ম’লায় ট্রা’ন্স-ই’জরা’ইল পাই’প’লাইন ও তেল শো’ধনা’গারে বিশাল অ’গ্নি”কা’ণ্ড ঘটেছে। কয়ে’কটি অ’বৈ’ধ বা’ড়ি ‘ধ্বং’স হয়েছে।

চ্যানেল ১২ টেলিভিশনে দেখানো হয়েছে, আশকেলন শহরের পার্শ্ববর্তী স্থান মেডিটেরানিয়ান শহরে আগুনের শিক্ষা দেখা গিয়েছে। তেল আবিবের দক্ষিণে অবস্থিত শহরটিতে ৫ জন নিহত বলে জানা গিয়েছে। নিহত দের মধ্যে একজন ভারতীয় নারী আছেন বলে জানা গেছে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর