সংযুক্ত আরব আমিরাতে প্রথম সরকারি সফরে ইসরায়েলের প্রেসিডেন্ট

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

সংযুক্ত আরব আমিরাত  সফরে ইসরায়েলের প্রেসিডেন্ট।
সংযুক্ত আরব আমিরাত সফরে ইসরায়েলের প্রেসিডেন্ট।

এনবিটিভি ডেস্কঃ   ইসরায়েলের রাষ্ট্রপতি আইজ্যাক হারজোগ উপসাগরীয় দেশটিতে তার প্রথম সফরের জন্য রবিবার সংযুক্ত আরব আমিরাত পৌঁছেছেন। ইসরায়েলের সরকারী KAN চ্যানেলের প্রতিবেদনে বলা হয়েছে, আমিরাতের পররাষ্ট্রমন্ত্রী শেখ আবদুল্লাহ বিন জায়েদ আবুধাবি বিমানবন্দরে পৌঁছে ইসরায়েলের প্রেসিডেন্ট হারজোগ এবং তার স্ত্রীকে স্বাগত জানান।

হারজোগ সংযুক্ত আরব আমিরাত যাওয়ার আগে তার অফিস থেকে জারি করা এক বিবৃতিতে বলেছিলেন, “সোমবার সকালে, আমি সংযুক্ত আরব আমিরাতের একটি ঐতিহাসিক সফরে যাত্রা করছি।”

হারজোগ টুইট করে বলেন যে, তার দুই দিনের সফরে আবু ধাবিতে পৌঁছানোর পরে তাকে “উষ্ণ অভ্যর্থনা” দেওয়া হয়েছে।

দুই দেশের মধ্যে অর্থনৈতিক সম্পর্ক জোরদারের বিষয়ে আলোচনার জন্য ইসরায়েলি প্রেসিডেন্ট আমিরাতের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে দেখা করবেন বলে আশা করা হচ্ছে। দুবাইতে এক্সপো ২০২০-তে তিনি ইসরায়েলের প্যাভিলিয়নও পরিদর্শন করবেন।

গত মাসে, ইসরায়েলি প্রধানমন্ত্রী নাফতালি বেনেট সংযুক্ত আরব আমিরাত সফর করেছিলেন, এটি উপসাগরীয় দেশটিতে ইসরায়েলি প্রধানমন্ত্রীর প্রথম সফর।

২০২০ সালের সেপ্টেম্বরে সংযুক্ত আরব আমিরাত এবং ইসরায়েল তাদের সম্পর্ক স্বাভাবিক করার জন্য মার্কিন-স্পনসর্ড একটি চুক্তি স্বাক্ষর করা হয়েছিল। তারপর থেকে দুই দেশ ঊর্ধ্বতন কর্মকর্তাদের দ্বারা সরকারী সফর বিনিময় করেছে এবং বিনিয়োগ, ব্যাংকিং পরিষেবা এবং পর্যটন সহ বিভিন্ন ক্ষেত্রে কয়েক ডজন দ্বিপাক্ষিক চুক্তি স্বাক্ষর করেছে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর