কৃষি বিরোধী আইনের প্রতিবাদে সভা মন্ত্রী সিদ্দিকুল্লাহর, সভা মঞ্চ থেকে কটাক্ষ আব্বাস সিদ্দিকীকেও

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

WhatsApp Image 2021-02-07 at 6.30.40 PM

শারেক হাবিব লস্কর, ডায়মন্ডহারবারঃ কেন্দ্রের কৃষি বিরোধী আইনের প্রতিবাদে এদিন মগরাহাটের বিডিও পার্শ্ববর্তী ময়দানে সিদ্দিকুল্লা চৌধুরী সাহেবের নেতৃত্বে চলে গণবিক্ষোভ। এদিনের সভায় থেকে একদিকে যেমন কেন্দ্রের জনস্বার্থ বিরোধী কৃষি বিলের বিরোধিতা করা হয় ঠিক তেমনই কটাক্ষ করা হয় পীরজাদা আব্বাস সিদ্দিকীকে।এদিনের সভায় থেকে সিদ্দিকুল্লা চৌধুরী সাহেব জানান কেন্দ্রীয় সরকার এই দেশটাকে বিক্রি করে দেবে। এই সরকার কৃষকের পেটে ছুরি মেরেছে, তারা খেটে খাওয়া মেহনতী মানুষের খাবার কেড়ে নিচ্ছে, পাশাপাশি তিনি এও জানান ভোটের আগে সংখ্যালঘু ভোটকে কাটানোর জন্য আব্বাস সিদ্দিকী বিজেপির থেকে টাকা খেয়ে রাজনৈতিক প্রচারে নেমেছে, কিন্তু তাতে কোন লাভ হবে না। বাংলার মানুষ সঠিক জায়গায় ভোট দেবে, এদিনের সভায় প্রায় শতাধিক এরও বেশি সমর্থকরা কেন্দ্রের জনস্বার্থ বিরোধী আইনের বিরুদ্ধে বিক্ষোভ দেখাতে থাকে এবং এদিনের সভায় থেকেও জানানো হয় আগামী দিনেও এই বিক্ষোভ চলতে থাকবে তাদের।

সিদ্দিকুল্লাহ চৌধুরি আরোও বলেন সামনে নির্বাচন, হাতে সময় নেই, না হলে কলকাতার রাজপথে ৫০০ ট্রাক্টর নিয়ে কৃষি বিল আইনের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করে দেখাতাম। রাজ্যে ২৪ শে ডিসেম্বর প্রথম আমরা কৃষি বিলের বিরুদ্ধে আন্দোলন করেছিলাম তখন কেউ পথে নামেনি। মগরাহাট ২ নং ব্লকের মগরাহাট হাই স্কুলের মাঠে পশ্চিমবঙ্গ রাজ্য জমিয়তে উলামায়ে হিন্দের ডাকে কৃষি বিল আইন বিরুদ্ধে গণ বিক্ষোভে যোগ দিতে এসে এমনটাই জানান পশ্চিমবঙ্গ রাজ্য জমিয়তে উলামা সভাপতি সিদ্দীকুল্লাহ চৌধুরী।

দক্ষিণ ২৪ পরগণা জেলা জমিয়তে উলামার আহ্বানে মগরাহাট হাইস্কুল মাঠে কেন্দ্রে বিজেপি সরকারের কৃষি বিল আইন তৈরীর বিরুদ্ধে গণ বিক্ষোভ সমাবেশ । এদিন জমিয়তে উলামায়ের ডাকে গণ বিক্ষোভ সমাবেশ ডাকে শিখ সম্প্রদায়ের মানুষ, বেলুর মোঠ রামকৃষ্ণ মিশনের স্বামী পরমানন্দ মহারাজ সহ বিভিন্ন ধর্মের মানুষ সভায় যোগ দেন।

এদিন গণ বিক্ষোভ সমাবেশে উপস্থিত সকলে কেন্দ্রে বিজেপি সরকারের বিরুদ্ধে কড়া ভাষায় নিন্দা করেন, বক্তব্যের মাধ্যমে সিদ্দীকুলা চৌধুরী জানান, সরকার দেশের মানুষকে ক্ষতি করার জন্য কৃষি আইন করেছে। সারা দেশের মানুষ কৃষি আন্দোলনে সামিল হয়েছে৷ সেই আন্দোলনে সামিল হতে গাজীপুর সীমান্তে গিয়েছিলাম। সামনে রাজ্যে বিধানসভা নির্বাচন না হলে কলকাতার রাজপথে ৫০০ ট্রক্টর নিয়ে কৃষি বিল বিরোধী মিছিল করতাম। পাঞ্জাব , হরিয়ানার মানুষ দেশের মানুষের জন্য ৪০ শতাংশ খাদ্যশষ্য উৎপাদন করে। সিদ্দীকুল্লাহ চৌধুরী জানান, হজ্বের জন্য আরবে গিয়ে দেখি চালের বস্তার গায়ে মেড ইন ইন্ডিয়া,পাঞ্জাব লেখা আছে। বিদেশের বাজারে কৃষকরা আমাদের দেশের নাম উজ্জ্বল করছে, আর সেই কৃষকদের ক্ষতির মুখে ঠেলে দিচ্ছে কেন্দ্র সরকার না মানবো না। শেষ রক্ত বিন্দু দিয়ে লড়ে যাবো ।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর