জল্পনার অবসান, দক্ষিণ আফ্রিকা সফরে যাচ্ছেন কোহলিরা

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

images (14)

কলকাতাঃ সব জল্পনার অবসান। বিরাট কোহলীরা দক্ষিণ আফ্রিকা সফরে যাচ্ছেন। জানিয়ে দিলেন জয় শাহ। তবে সিরিজ কমানো হল। টেস্ট ও ওয়ানডে সিরিজ হলেও হচ্ছেনা টি-২০ সিরিজ। পরে হবে এই টি-২০ সিরিজ।

ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব সংবাদ সংস্থা এএনআই-কে জানিয়েছেন, ‘‘দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডকে  ভারতীয় বোর্ড জানিয়ে দিয়েছে, ভারতীয় দল সেখানে গিয়ে তিনটি টেস্ট এবং তিনটি একদিনের ম্যাচ খেলবে। বাকি চারটি টি-টোয়েন্টি ম্যাচ পরে হবে।’’

 

কোভিডের নতুন রূপ ওমিক্রনের প্রকোপ দক্ষিণ আফ্রিকায় ক্রমশ বাড়তে থাকায় কোহলীদের এই সফর নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছিল। এই সফরে কী ব্যবস্থা থাকবে, তা নিয়ে কোহলীরা সন্দিহান ছিলেন। বোর্ড কর্তাদের সঙ্গে তাঁদের আলোচনাও হয়। জৈবদুর্গ নিয়ে তাঁরা বেশ কিছু প্রশ্ন রাখেন বোর্ডের সামনে। মনে করা হচ্ছে, বোর্ডের জবাবে সন্তুষ্ট ক্রিকেটাররা। তার পরেই এই সফরের ব্যাপারে দক্ষিণ আফ্রিকাকে নিশ্চয়তা দিয়েছে বিসিসিআই।

দক্ষিণ আফ্রিকা বোর্ডের পক্ষ থেকেও বার বার বলা হয়, তারা কোহলীদের স্বাস্থ্য নিয়ে যাবতীয় নিরাপত্তা সুনিশ্চিত করবে। এমনকী সূচিও এমন ভাবে করা হয়েছে, যাতে দক্ষিণ আফ্রিকায় গিয়ে কোহলীদের বেশি সফর করতে না হয়।

ভারত এ দল এই মুহূর্তে দক্ষিণ আফ্রিকায় রয়েছে। তাদের দেশে ফিরিয়ে আনেনি বোর্ড। যদিও নেদারল্যান্ডস তিন ম্যাচের একদিনের সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকা গেলেও প্রথম ম্যাচ খেলেই তারা দেশে ফিরে এসেছে। বিভিন্ন দেশ, বিশেষ করে ইউরোপের দেশগুলি দক্ষিণ আফ্রিকায় যাতায়াত বন্ধ করে দিয়েছে।

এই পরিস্থিতিতে ভারতীয় ক্রিকেট দলের সফর ঘিরেও তীব্র অনিশ্চয়তা তৈরি হয়েছিল। যার সমাপ্তি ঘটল শনিবার।

উল্লেখ্য, ভারত এখন নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয়  টেস্ট খেলছে মুম্বাইয়ে। এই ম্যাচ শেষ হলেই দক্ষিণ আফ্রিকা উড়ে যাবেন কোহলিরা।

 

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর