উচ্চ মাধ্যমিকে প্রথম রুমানা হচ্ছেন কন্যাশ্রীর ব্র্যান্ড অ্যাম্বাসাডর

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

n30110611099b969b09203aee293ed849a752f291a337a2badc142f08f1676a38c91963825

আরও এক নতুন পালক জুড়ল উচ্চ মাধ্যমিকে রাজ্যের প্রথম স্থানাধিকারী রুমানা সুলতানার মুকুটে। রুমানাকে করা হচ্ছে রাজ্য সরকারের কন্যাশ্রী প্রকল্পের অ্যাম্বাসাডর। রুমানাকে সংবর্ধনা দেওয়া হয় শুক্রবার বহরমপুরে মুর্শিদাবাদ জেলা প্রশাসনের তরফে। জেলাশাসক শরদ কুমার দ্বিবেদী ঐ অনুষ্ঠানে জানান, রুমানাকে করা হবে কন্যাশ্রী প্রকল্পের ব্র্যান্ড অ্যাম্বাসাডর। ৫০০-র মধ্যে ৪৯৯ পেয়েছেন রুমানা উচ্চ মাধ্যমিকে।

জেলাশাসক এদিন জানান, ‘আমরা খুবই গর্বিত। আমাদের জেলা থেকে একজন ছাত্রী প্রথম হয়েছে। একজন ছাত্র অষ্টম হয়েছে। দু’জনকে সংবর্ধনা জানালাম। রুমানাকে রাজ্য সরকারের প্রকল্প কন্যাশ্রীর অ্যাম্বাসাডর করা হবে।

উনি যা অর্জন করেছেন, তাতে যাতে বাকি পড়ুয়ারা উদ্বুদ্ধ হয়, সেই প্রচেষ্টা চালানো হবে।’

জেলা পুলিশ সুপার মুকেশ কুমার বলেন, ‘মুর্শিদাবাদ বরাবরই ঐতিহাসিক ছিল, আছে এবং থাকবে। আমাদের জেলার ছাত্রী আমাদের গর্বিত করেছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে সংবর্ধনা জানানো হল।’ এদিন জেলার আরও এক কৃতী ছাত্র প্রীতম চক্রবর্তীকে সংবর্ধনা জানানো হয় রুমানার পাশাপাশি ।

প্রসঙ্গত, ফল ঘোষণার সময় পরীক্ষার্থীর নাম না করেই উচ্চ মাধ্যমিকের শিক্ষা সংসদের সভাপতি বলেন, ‘উচ্চ মাধ্যমিকে একক ভাবে সর্বোচ্চ নম্বর পেয়েছেন এক মুসলিম কন্যা। মুর্শিদাবাদ জেলার এক মুসলিম গার্ল’। নেট দুনিয়ায় তোলপাড় শুরু হয়ে যায় মহুয়ার এই মন্তব্য নিয়ে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর