‘নতজানু’ সরকার সীমান্ত হত্যার প্রতিবাদ টুকুও করছে না — রুহুল কবির রিজভী

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20200913-WA0015

আলমগীর ইসলামাবাদী,এনবিটিভি,চট্টগ্রাম জেলা প্রতিনিধি: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, দেশের সামগ্রিক পরিস্থিতি এত করুণ, দেশের সার্বভৌমত্ব এত দুর্বল যে, প্রায় দু-তিন দিন পরপর বর্ডারে দেশের মানুষকে মারছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফ। চলতি বছরের আজ পর্যন্ত ৩৩ জনকে হত্যা করেছে বিএসএফ। কিন্তু বাংলাদেশি হত্যার ঘটনায় ‘নতজানু’ সরকার প্রতিবাদটুকুও করছে না।

রোববার, সেপ্টেম্বর ১৩, ২০২০ দুপুরে নয়াপল্টনে স্বেচ্ছাসেবক দলের এক অনুষ্ঠানে তিনি এই অভিযোগ করেন।

রিজভী বলেন, ‘নতজানু’ সরকাররের পররাষ্ট্রমন্ত্রী বলেন ভারতের সঙ্গে তাদের সম্পর্ক স্বামী-স্ত্রী সম্পর্ক। স্বামী-স্ত্রীর সম্পর্ক থাকলে সীমান্তে মানুষ মারা যায় কিনা? অর্থাৎ এই কথাটার মধ্যে আপনাদের যে আনুগত্য কত হেয় টাইপের এটা অত্যন্ত সুস্পষ্ট’।

তিনি বলেন, ‘বিএনপির নীতি হচ্ছে- পার্শ্ববর্তী দেশ, দূরবর্তী দেশ সবার সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখা। কিন্তু সেটা নিজের স্বার্থকে ক্ষুণ্ন করে নয়। কিন্তু শেখ হাসিনা নিজের ক্ষমতাকে ধরে রাখার জন্য নিজের দেশের স্বার্থকেও তিনি বিসর্জন দিচ্ছেন। এটাই হচ্ছে সবচেয়ে দুর্ভাগ্যজনক।’

স্বেচ্ছাসেবক দলের প্রয়াত সভাপতি শফিউল বারী বাবুর স্মরণে মাদ্রাসার এতিম শিক্ষার্থীদের সহযোগিতা প্রদানে এই অনুষ্ঠান হয়। অনুষ্ঠানটি বাড্ডার একটি মাদ্রাসায় হওয়ার কথা থাকলেও পুলিশের বাধার কারণে এটি নয়া পল্টনের কার্যালয়ে হয়।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর