আম্ফানে ক্ষতিগ্রস্ত মাদ্রাসাগুলোকে ড্যামেজ রিপেয়ার গ্রান্ট প্রদান করতে হবে, দাবি মাদ্রাসা ছাত্র ইউনিয়ন

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20200625-WA0016

নিজস্ব সংবাদদাতা, এনবিটিভি, কলকাতা: আম্ফানে ক্ষতিগ্রস্ত মাদ্রাসাগুলোকে অনতিবিলম্বে ড্যামেজ রিপেয়ার গ্রান্ট প্রদান করতে হবে, দাবি মাদ্রাসা ছাত্র পরিষদের। অভিযোগ এর সরকার পোষিত মাদ্রাসাগুলির মহা পরিচালক হওয়া সত্ত্বেও মাদ্রাসাগুলো সর্বক্ষেত্রে উদাসীনতার শিকার হয়ে চলেছে।
সূত্রের খবর, ইতিমধ্যে মাইনোরিটি দপ্তর থেকে হাই স্কুল ও প্রাইমারি স্কুলগুলো আম্ফান ড্যামেজ রিপেয়ার গ্রান্টের টাকা পেয়ে গেছে এবং সেই টাকার কাজও শুরু হয়ে গেছে। কিন্তু অদ্যাবধি মাদ্রাসাগুলোর জন্য কোন অ্যালটমেন্ট দেওয়া হয়নি।

মাইনোরিটি দপ্তরের অনুদান মাদ্রাসাগুলি পাওয়ার ক্ষেত্রে অগ্রগণ্য! অভিযোগ, মাদ্রাসা দপ্তর ক্ষতিগ্রস্ত জেলার মাদ্রাসাগুলো থেকে ড্যামেজ রিপোর্ট সংগ্রহ করলেও তার ইতিবাচক কোনো পদক্ষেপ করেনি।

যদিও মাদ্রাসা ছাত্র পরিষদের দাবি, অনতিবিলম্বে ক্ষতিগ্রস্ত মাদ্রাসাগুলোকে উক্ত গ্রান্ট দেওয়ার ব্যাপারে যথার্থ পদক্ষেপ গ্রহণ করতে হবে।

এ প্রসঙ্গে পশ্চিমবঙ্গ মাদ্রাসা ছাত্র ইউনিয়নের রাজ্য সম্পাদক মহঃ রাকিব হক বলেন, “আমরা খোঁজ খবর নিয়ে জানতে পারলাম রাজ্য সরকারের সদিচ্ছা থাকলেও DME অবহেলা এবং উদাসীনতা থাকার জন্য মাদ্রাসাগুলো সর্বদা বিভিন্ন ক্ষেত্রে পিছিয়ে পরে তাই এই অবস্থা আজ মাদ্রাসাগুলোর৷”

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর