মালদা জেলায় কৃষিজমিতে গিয়ে মেঠো প্রতিবাদ সভা

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20200916-WA0047

এনবিটিভি ডেস্ক, মালদা,সফিকুল আলম,১৬ সেপ্টেম্বর : সারা রাজ্যের পাশাপাশি মালদা জেলার বিভিন্ন এলাকায় মাঠে মেঠো প্রতিবাদ সভা অনুষ্ঠিত হলো বুধবার দিন। মালদা জেলার চাঁচল, হরিশ্চন্দ্রপুর,রতুয়া সহ নানা এলাকায় তৃণমূল কংগ্রেসের নেতা কর্মীরা কৃষিজমিতে গিয়ে মাঠে মেঠো প্রতিবাদ সভা করেন।

পশ্চিমবঙ্গের কৃষকদের প্রতি কেন্দ্র সরকার একের পর এক প্রাপ্য বঞ্চিত করা,কৃষিজাত দ্রব্যের মূল্য দিনের পর দিন আকাশ ছোঁয়া ও কৃষকের উৎপাদিত ফসল সঠিক বাজার মূল্য না পাওয়া, কৃষক ভাতা বৃদ্ধি না করা ও নতুনভাবে কৃষকদের ভাতা অনুমোদন করার দাবিতে এই প্রতিবাদ সভা। প্রাকৃতিক দুর্যোগের ক্ষয়ক্ষতি যেমন আম্ফান, বন্যায়, নদী ভাঙ্গন প্রভৃতি প্রাপ্য সুবিধা থেকে কৃষকদের বঞ্চিত হতে হয়৷ তাই তারা মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে আন্দোলনে নামেন।

এদিন প্রতিবাদ সভায় দেখা যায় মালদা জেলার কৃষি কর্মাধ্যক্ষ এটিএম রফিকুল হোসেন,মালদা জেলার তৃণমূল নেতা বুলবুল খান ও মালদা জেলা পরিষদের নারী শিশু উন্নয়ন ও ত্রাণ কর্মাধ্যক্ষা মাননীয়া মর্জিনা খাতুনের ও রতুয়া বিধানসভার তৃণমূল নেতা ইয়াসির আলী সহ তৃণমূল কংগ্রেসের নেতৃত্ববর্গরা।

এদিন এটিএম রফিকুল হোসেন ও বুলবুল খান বলেন,”মোদি সরকার কৃষক বিরোধী সরকার।কৃষি ঋণ মুকুব এর কথা বললেও মুকুব করেনি। দিনদিন নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বেড়েই চলেছে।সাধারণ মানুষের জন্য কিছুই ভাবছে না কেন্দ্র সরকার।তাই আমরা আমাদের নেত্রীর নির্দেশ রাজ্যজুড়ে আজকের এই প্রতিবাদ কর্মসূচি করছি।”

এই প্রসঙ্গে বিজেপির জেলা সম্পাদক দীপঙ্কর রাম কটাক্ষ করে বলেন,”এরা নাকি মা মাটি মানুষের সরকার। কিন্তু মা আজ কাঁদছে। তৃণমূলের পায়ের মাটি আলগা হয়ে গেছে। তাই মানুষ আছে ঠিক করেছে তৃণমূলকে ক্ষমতা থেকে সরানো হবে। কাট মানি নিয়ে উত্তাল সারা রাজ্য।সেই দিক থেকে নজর ঘোরাতেই তৃণমূলের এই কর্মসূচি। কর্মসূচি যে কোনো দল নিতেই পারে সেটা তাদের গণতান্ত্রিক অধিকার। কিন্তু যাই করুক মানুষকে আর ভুল বোঝাতে পারবে না তৃণমূল।”

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর