পশ্চিমা হুমকি উপেক্ষা করে ইসরাইলের সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করল মালদ্বীপ, নিষিদ্ধ ইসরাইলি পণ্য

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210522_143827

নিউজ ডেস্ক : সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন, সুদান, মরক্কোর মতো পৃথিবীর অনেক বৃহৎ মুসলিম দেশও পশ্চিমা হুমকির কাছে মাথা নত করে অবৈধ রাষ্ট্র ইসরাইলকে স্বীকৃতি দিচ্ছে এবং তাদের সঙ্গে বানিজিক এবং সামরিক সম্পর্ক তৈরি করছে কিন্তু ঠিক তার উল্টো পথে চলতে দেখা গেল পৃথিবীর ক্ষুদ্রতম মুসলিম দেশ মালদ্বীপকে। ইসরাইলের সাথে সমস্ত প্রকারের সম্পর্ক স্থগিত করেছে দেশটি। রাষ্ট্রীয়ভাবে দেশটি বর্বরোচিত ইসরাইলি আক্রমণে বিধ্বস্ত প্যালেস্টিনিয়ানদের সাথে একাত্মতা দেখিয়েছে।

মালদ্বীপের রাষ্ট্রপতি ইব্রাহিম মোহাম্মদ সোলেহ টুইট করেছেন: “মালদ্বীপের জনগণ প্যালেস্টাইনের সঙ্গে আছে। #ফ্রিপ্লেস্টাইন”

“মালদ্বীপের অবস্থান স্পষ্ট; আমরা অন্যায়ের বিরুদ্ধে এবং ফিলিস্তিনের ভূখণ্ডের প্রতি ফিলিস্তিনি জনগণের অধিকারকে সুরক্ষিত করার জন্য তাদের সংগ্রামের সাথে একাত্মতা প্রকাশ করি।

ইসরাইলি পণ্য নিষেধাজ্ঞাসহ মালদ্বীপ এবং ইসরাইলের মধ্যে সমস্ত সম্পর্ক বিচ্ছিন্ন থাকবে,” জানিয়েছেন রাষ্ট্রপতির মুখপাত্র বলেছেন।

এই পদক্ষেপের ফলে ইসরাইলের পর্যটকরা অবসর যাপনের জন্য আর ভ্রমণ করতে পারবে না অপরূপ সৌন্দর্যে সজ্জিত ভারত মহাসাগরের বুকে অবস্থিত মালদ্বীপে। এছাড়া ইসরাইলি পণ্যের রপ্তানির আরো একটি দরজা বন্ধ হয়ে গেল। অর্থনৈতিকভাবে ঝিমিয়ে পড়া ইসরাইলি অর্থনীতির জন্য এটি একটি বড়ো খারাপ খবর।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর