ম্যাক্রো কে সন্ত্রাসের বিরুদ্ধে সবরকম সমর্থনের আশ্বাস মোদির

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

french-president-macron-chateau-indian-chantilly-minister_39c9b2fc-388c-11eb-9f36-50fd60b20345

হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর সৌজন্যে অবমাননাকর শার্লি হেবদো কার্টুন কে সমর্থন থেকে শুরু করে ইসলামকে সংকটে থাকা ধর্ম বলে মন্তব্য করা, সাম্প্রতিক সময়ে এই ভাবেই মুসলিম বিদ্বেষী রূপে নিজেকে প্রতিষ্ঠিত করা ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল মাক্রোঁ বর্তমানে সমগ্র বিশ্বে মুসলিমদের রোষের মুখে রয়েছেন। সমগ্র মুসলিম বিশ্বের বয়কট ফ্রেঞ্চ প্রডাক্টস অভিযানের ফলে বর্তমান সময়ে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রো আন্তর্জাতিকভাবে এবং দেশের অভ্যন্তরে প্রবল চাপের মুখে রয়েছেন। এমতাবস্থায় মাক্রো স্মরণ করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে।দুই রাষ্ট্রনায়কের আলোচনায় ফ্রান্সের প্রেসিডেন্ট কে সার্বিকভাবে সাহায্যের আশ্বাস দেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির।

বিদেশ মন্ত্রক থেকে প্রকাশিত এক বিবৃতিতে জানানো হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গতকাল ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রো কে সন্ত্রাসবাদের,উগ্রবাদ এবং চরমপন্থার বিরুদ্ধে তার অবস্থানকে সমর্থন জানান।দুইদেশের মধ্যে ইন্দো প্যাসিফিক অঞ্চলের সহযোগিতা জোরদার করা এবং করোনা প্রতিরোধে একত্রে কাজ করার অঙ্গীকার করা হয়েছে।
এই সময়ে অন্যান্য সমস্ত বিষয়ে দ্বিপাক্ষিক সম্পর্ক কে এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন দুই রাষ্ট্রনায়ক। করোনার আঘাতে জর্জরিত ফ্রান্সের অর্থনীতির জন্য মুসলিম বিশ্বের ফ্রান্সের পণ্য বয়কটের ডাক যখন ফ্রান্সের উদ্বেগ ক্রমশ বাড়িয়ে চলেছে এবং ফ্রান্স বিভিন্ন আরব দেশগুলোতে প্রতি নিজেদের ইসলামের ব্যাপারে সুর একটু নরম করার চেষ্টা করছে তখন ভারতের প্রধানমন্ত্রী মোদির এই আশ্বাস ধ্বনি কিছুটা হলেও স্বস্তির নিশ্বাস নিতে সাহায্য করবে ফ্রান্সকে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর