নেতাজি জয়ন্তীতে নেতাজীকে চরম অপমান মোদি ভক্তদের, প্রতিবাদে মুখ্যমন্ত্রী

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210123_212609

নিউজ ডেস্ক : আজ সারা দেশ জুড়ে যথাযোগ্য মর্যাদা এবং গাম্ভীর্যের মধ্যে পালিত হচ্ছে দেশের স্বাধীনতা সংগ্রামের অন্যতম প্রধান কান্ডারী এবং আজাদ হিন্দ ফৌজের সর্বাধিনায়ক নেতাজি সুভাষ চন্দ্র বোসের জন্ম জয়ন্তী। এই উপলক্ষ্যে এক বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান করা হয় ভিক্টোরিয়া মেমোরিয়াল হলে। উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রীর উপস্থিতিতে এই অনুষ্ঠানে মোদি ভক্তদের দল নেতাজীকে চরম অপমান করে জয় শ্রী রাম স্লোগান তোলে। এর প্রতিবাদে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সভাতে কোনো বক্তৃতা না দিয়েই প্রস্থান করেন। কিন্তু দেশপ্রেমের ধ্বজাধারী বিজেপি ভক্তদের এই আচরনের কোনো প্রতিবাদ করতে দেখা যায়নি নরেন্দ্র মোদিকে।

ভিক্টোরিয়া মেমোরিয়ালে আজ নেতাজি জন্মজয়ন্তী উপলক্ষে এক বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। পাশাপাশি বসেই সেই অনুষ্ঠান উপভোগ করতে দেখা যায় প্রধানমন্ত্রী মোদী, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, রাজ্যপাল জগদীপ ধনখড়কে। অনুষ্ঠান শেষে প্রথমে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সংস্কৃতিমন্ত্রী প্রহ্লাদ পাটেল। তাঁর বক্তব্যের পরই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বক্তব্য রাখার জন্য মঞ্চে আহ্বান জানান সঞ্চালক জুটি। এরপরই শুরু হয় অপসংস্কৃতির প্রচারক, ধারক এবং বাহক গোভক্তদের তাণ্ডব।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বক্তব্য রাখার জন্য বলতে উঠতেই জয় শ্রী রাম ধ্বনি ওঠে বার বার। ‘জয় শ্রী রাম’ স্লোগানে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী এরপর মঞ্চেই সরাসরি তোপ দাগেন। তিনি বলেন,”সরকারি অনুষ্ঠানের ডিগনিটি থাকা উচিত। এটা কোনও রাজনৈতিক অনুষ্ঠান নয়। আমাকে আমন্ত্রণ করায় প্রধানমন্ত্রী ও সংস্কৃতিমন্ত্রীর কাছে কৃতজ্ঞ। কিন্তু কাউকে আমন্ত্রণ করে, তারপর অপমান করা উচিত নয়। তাই প্রতিবাদ স্বরূপ আমি কিছু বলছি না।” অপমানিত মুখ্যমন্ত্রী এরপরই আর কোনও বক্তব্য না রেখে নিজের আসনে ফিরে যান।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর