অবসর ভেঙে ফের পাকিস্তানের জার্সিতে খেলবেন মোহাম্মদ আমির, আমিরের আগ্রহকে স্বাগত জানালেন মিসবাহ

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

cricfrenzy1624091819Misbah-and-Amir

নিউজ ডেস্ক : আবার পাকিস্তানের জার্সিতে দেখা যেতে পারে বর্তমান সময়ের অন্যতম সেটা পেসার মোহাম্মদ আমিরকে। এ ব্যাপারে তিনি নিজেই আগ্রহ দেখিয়েছেন বলে খবর। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি জানান, পিএসএলের দ্বিতীয় পর্বের আগে তাঁর বাড়িতে এসেছিলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী ওয়াসিম খান। তাঁর সঙ্গে অবসর নিয়ে খোলামেলা আলোচনা হয়েছে সব ঠিক থাকলে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারেন আমির। এমনই খবর পাকিস্তান মিডিয়া এবং বোর্ডের তরফ থেকে।

প্রচণ্ড মানসিক নির্যাতন, অসহনীয় চাপ ও দলে বৈরি পরিবেশের অভিযোগ তুলে হঠাৎ করেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেছিলেন মোহাম্মদ আমির। কাঠগড়ায় দাঁড় করিয়েছিলেন টিম ম্যানেজমেন্টকে। যা নিয়ে অবসর পরবর্তী সময়ে প্রাক্তন ক্রিকেটারদের সমালোচনা শুনতে হয়েছে অভিজ্ঞ এই পেসারকে। অনেকে অভিযোগ করেছিলেন, আমির বিভিন্ন দেশে ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক ক্রিকেট খেলার জন্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন। আবার কিছুদিন আগে আমির আইপিএলে খেলতে পারেন বলে খবর প্রকাশ হয়েছিল বিভিন্ন গণমাধ্যমে।

কিন্তু পরবর্তীতে তিনি নিজের সিদ্ধান্ত বদল করতে পারেন বলে খবর আসে। আমিরের জন্য জাতীয় দলের দরজা খোলা রয়েছে বলে জানালেন পাকিস্তানের প্রধান কোচ মিসবাহ উল হকও। সেক্ষেত্রে আমিরকে ফিট থেকে পারফরর্ম করার পরামর্শ দিয়েছেন তিনি। দলে আমিরের প্রয়োজন হলে অবশ্যই তাকে নির্বাচনের জন্য বিবেচিত করা হবে বলেও জানিয়েছেন পাকিস্তানের এই প্রধান কোচ।

তিনি বলেন, ‘আমি আগেই বলেছি, আমির ইনজুরির কারণে এবং পারফরম্যান্সের কারণে বাদ পড়েছিল এবং পরে সে অবসর ঘোষণা করে। যদি সে তার অবসর ফিরিয়ে নেয় এবং ভাল পারফরম্যান্স করে, তবে অন্য খেলোয়াড়দের মতো দলে ফিরে আসার জন্য তাঁর জন্য দরজা উন্মুক্ত। তার সাথে আমার কোনও ব্যক্তিগত সমস্যা নেই, যা আমি আগেও বলেছি।’

এ প্রসঙ্গে মিসবাহ বলেন, ‘আমি যখন অধিনায়ক ছিলাম এবং পরে কোচ হয়েছি তখন সে ফিরে এসেছিল। গত বছর, কিছু পারিবারিক সমস্যার কারণে সে আমাদের সাথে ইংল্যান্ডে ভ্রমণ করতে পারছিল না তবে তা সমাধান হওয়ার সাথে সাথে আমরা তাকে ততক্ষণাত দলে অন্তর্ভুক্ত করেছি।’

তিনি আরো যোগ করে বলেন, ‘আমি জানি না কেন এই সমস্যাটি তৈরি করা হয়েছে এবং আমির কেন এমনটি ভাবে। আমরা যদি থাকি, সেও ভাল পারফরম্যান্স করে এবং দলকে তার প্রয়োজন হয়, সে নির্বাচনের জন্য বিবেচিত হবে। অতীতে যা ঘটেছিল আমি সে সম্পর্কে ভাবি না।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর