Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email

হিন্দুধর্মে উপযুক্ত সম্মান না পেয়ে মুসলিমরা ইসলাম গ্রহণ করেছে, বিস্ফোরক উত্তরপ্রদেশের বিজেপি MP

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210813_110252

 

জুল হাসান আকন : ভারতীয় জনতা পার্টির (বিজেপি) রাজ্যসভার সাংসদ রাম চন্দ্র জংরা সম্প্রতি ‘বিশ্বকর্মা’ সম্প্রদায়ের উদ্দেশ্য বক্তৃতা দেওয়ার সময় বলেন যে এই অঞ্চলের মুসলিম কারিগররা মূলত হিন্দু ছিলেন, কিন্তু পরবর্তীতে তারা ইসলাম গ্রহণ করেছেন কারণ তাদের হিন্দু ধর্মে যথাযথ স্বীকৃতি দেওয়া হয়নি। উক্ত জনসভায় ভাষণ দিয়ে বিজেপি সাংসদ আরও বলেন, প্রাক্তন আইনমন্ত্রী বি আর আম্বেদকর বৌদ্ধ ধর্মে দীক্ষিত হয়েছিলেন কারণ তাঁকে হিন্দু ধর্মে যথাযথ সম্মান দেওয়া হয়নি। তার এই মন্তব্যে রীতিমত হইচই পড়ে গিয়েছে রাজনৈতিক মহলে। আগামী বছর অনুষ্ঠিত হবে উত্তর প্রদেশের বিধানসভা নির্বাচন। তার আগে এমন মন্তব্য রাজনৈতিক ক্ষেত্রে প্রভাব ফেলতে পারে বলে মত অনেকের।

 

শুধু হিন্দু কারিগরই নয়, মুসলিম সম্প্রদায়ের কারিগররাও ‘বিশ্বকর্মা’ সম্প্রদায়ের অন্তর্গত। ইরান ও ইরাকের মাটিতে এবং সমস্ত উপসাগরীয় দেশে এমন কোন কারিগর থাকতে পারে না, যেখানে ঘাসও টিকে থাকে না। সেই জমি বালির টিলায় ভরা এবং সেখানে পাথরের পাহাড় নেই। সেই জমি থেকে কোন খনিজ বের হয় না, শুধু তেল। অতএব এখানে সকল মুসলিম ভাইয়েরা ভগবান বিশ্বকর্মার বংশধর, বলেন বিজেপি নেতা।

 

তিনি দাবি করেন যে, “তিনি ইতিহাসের ছাত্র ছিলেন এবং কেন হিন্দু কারিগররা ইসলাম গ্রহণ করেছিলেন তা সম্পর্কে তিনি অবগত।

“নিশ্চয়ই তাদের ধর্মান্তরিত হওয়ার কিছু কারণ ছিল। আমি কিছু কারণ জানি। আমি ইতিহাস পড়েছি। এমন অনেক বিষয় আছে যা পাবলিক ফোরাম থেকে বলা যায় না। কিন্তু এখানে শ্রম সম্মান পায় না । যদি প্রচেষ্টা সম্মান না পায়, তাহলে মানুষ প্রতিক্রিয়া হিসেবে ধর্ম ত্যাগ করে।”

 

 

তিনি আরও বলেন, “এটা শুধু ইসলামী কারিগরদের দ্বারা নয়, বাবা সাহেব আম্বেদকরকেও করা হয়েছিল। তাকে বলতে হয়েছিল যে আমি হিন্দু জন্মেছি কিন্তু হিন্দু হয়ে মরব না। কারণ শিক্ষিত হওয়ার পরও তিনি সমাজে সম্মান পাননি। এবং মুসলিম কারিগরদের সাথে তাদের ধর্মান্তরিত হওয়ার ক্ষেত্রে অবশ্যই এমনটি ঘটেছিল। তবে এমন এক বিস্ফোরক মন্তব্য নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোচনা শুরু হলেও বিজেপির তরফ থেকে এখনও কোনো প্রতিক্রিয়া দেওয়া হয়নি।

সম্পর্কিত খবর