ডাক্তারি প্রবেশিকা পরীক্ষায় নজরকাড়া সাফল্য মুসলিম কাশ্মীরি  যমজ বোনেদের  

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

Copy-of-Copy-of-Copy-of-Copy-of-Copy-of-Copy-of-Copy-of-Copy-of-Copy-of-Copy-of-Copy-of-Untitled-Design_11zon-696x392

এনবিটিভি ডেস্ক ঃ দক্ষিণ কাশ্মীরের কুলগাম জেলার দামহাল হাঞ্জিপোরার এক ইমামের যমজ কন্যা সৈয়দ বিসমাহ এবং সৈয়দ সাবিয়া তাদের প্রথম প্রচেষ্টায় স্নাতক জাতীয় যোগ্যতা কাম এন্ট্রান্স টেস্টে  (এনইইটি) যোগ্যতা অর্জন করে সাফল্য অর্জন করেছে।

2023-এর NEET এর ফলাফল সম্প্রতি ঘোষণা করা হয়েছে । বিসমাহ এবং সাবিয়া যথাক্রমে 625 এবং 570  নম্বর পেয়ে সবাইকে চমকে দিয়েছে। 

তাদের কৃতিত্ব সম্পর্কে জিজ্ঞাসা করা হলে,  পিতামাতার প্রতি  কৃতজ্ঞতা প্রকাশ করে, এই মর্যাদাপূর্ণ পরীক্ষায় যোগ্যতা অর্জনের জন্য তাদের যাত্রা জুড়ে তাদের অটুট সমর্থন তুলে ধরে। তাদের পিতামাতা তাদের উত্সাহিত এবং গাইড করার জন্য একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন, ফলে দুই যমজ বোন  বিসমাহ এবং সাবিয়ার পক্ষে এই উল্লেখযোগ্য মাইলফলক অর্জন করা সম্ভব হয়েছে।

স্থানীয় মিডিয়াকে সাবিয়া বলেছেন, “শৈশব থেকে আমাদের পড়াশোনার জন্য যা যা দরকার তা তারা আমাদের সরবরাহ করেছিল। তারা আমাদের ভবিষ্যতের জন্য একটি বড় ত্যাগ স্বীকার করেছে।” তিনি NEET পরীক্ষার জন্য যোগ্যতা অর্জনের জন্য ফোকাসের গুরুত্বের উপর জোর দিয়েছিলেন।

তিনি আরও বলেছিলেন, “আপনি যদি NEET-এ  বসতে  চান, তাহলে  আপনাকে প্রথমে আপনার স্তর পরীক্ষা করা উচিত এবং আপনার দুর্বলতাগুলি চিহ্নিত করা উচিত। আপনার শিক্ষকদের সাথে আপনার দুর্বলতা নিয়ে আলোচনা করা উচিত এবং সেগুলি কাটিয়ে উঠতে ইন্টারনেটের সাহায্য নেওয়া উচিত।”

বিসমাহ এবং সাবিয়ার বাবা  দামহাল হাঞ্জিপোরার একজন ইমাম, তার কন্যাদের কৃতিত্বের জন্য তার  গর্ব প্রকাশ করেছেন। তিনি স্বীকার করেছেন যে,  তিনি সংগ্রামের মুখোমুখি হয়েছেন এবং তার কন্যাদের তাদের যাত্রা জুড়ে সহায়তা প্রদানের জন্য অক্লান্ত পরিশ্রম করেছেন। তার উত্সর্গ এবং কঠোর পরিশ্রমের লক্ষ্য ছিল তার কন্যাদের NEET পরীক্ষার যোগ্যতা অর্জনের স্বপ্ন অনুসরণ করার জন্য প্রয়োজনীয় সংস্থান, নির্দেশিকা এবং উত্সাহ নিশ্চিত করা। পিতার প্রতিশ্রুতি এবং প্রচেষ্টা বিসমাহ এবং সাবিয়াকে তাদের লক্ষ্য অর্জনে সক্ষম করার ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে এবং তিনি তাদের সাফল্যে অত্যন্ত গর্বিত।

তিনি বলেছেন , “প্রত্যেক পিতামাতার প্রতি আমার পরামর্শ হল যে আপনি আপনার ওয়ার্ডকে তাদের উন্নত ভবিষ্যতের জন্য সর্বোত্তম সুযোগ প্রদান করুন।”

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর