”সেভ ড্রাইভ সেভ লাইফ”কে সামনে রেখে বিনামূল্যে চক্ষু পরীক্ষা শিবির আয়োজন করল নবদ্বীপ থানা ও নবদ্বীপ লায়ন্স ক্লাব

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20180929-WA0021

এনবিটিভি, নবদ্বীপ : রাজ্য সরকারের জনসচেতনতা মূলক প্রকল্প ‘সেফ ড্রাইভ সেভ লাইফ‘কে সামনে রেখে আগামী দিনে পথ দুর্ঘটনা এড়াতে ও প্রথম সুরক্ষা সম্পর্কে জনসাধারণকে আর ও বেশি করে সচেতন করে তুলতে নবদ্বীপ থানার উদ্যোগে ও নবদ্বীপ লায়ন্স ক্লাবের সহযোগিতায় রবিবার দুপুরে নবদ্বীপ থানা প্রাঙ্গণে অনুষ্ঠিত হল বিনামূল্যে চক্ষু পরীক্ষা শিবির। এইদিনের চক্ষু পরীক্ষা শিবিরে মূলত নবদ্বীপ বাস স্ট্যান্ডের বাস,অটো চালক সহ যেই সকল পরিবহন কর্মীরা পরিবহন ব্যবস্থার সাথে ওতপ্রোতভাবে যুক্ত রয়েছেন তাদের চক্ষু পরীক্ষা করেন লায়ন্স ক্লাবের বিশিষ্ট চিকিৎসকেরা। পাশাপাশি এইদিন সম্পূর্ণ বিনামূল্যে পরিবহন শ্রমিকদের ব্লাড সুগার পরীক্ষা করেন চিকিৎসকরা।

পুলিশের উদ্যোগে ও লায়ন্স ক্লাবের সহযোগিতায় এই দিনের চক্ষু পরীক্ষা শিবিরে আনুমানিক চল্লিশ জনেরও বেশি পরিবহন শ্রমিক চক্ষু ও ব্লাড সুগার পরীক্ষা করিয়েছেন বলে জানা গিয়েছে। যাত্রী পরিবহনের ক্ষেত্রে বাস চালকদের চোখের সুস্থতা বিশেষভাবে প্রয়োজন, কারণ অন্ধকার থেকে শুরু করে কুয়াশাচ্ছান্ন পরিস্থিতিতে যাত্রীদের নিয়ে এরা গাড়ি চালানো। কাজেই চোখের দৃষ্টি স্বল্পতা যেকোনো সময় বড়োসড়ো দুর্ঘটনার কারণ হয়ে দাঁড়াতে পারে। মূলত সেই কারণেই পথদুর্ঘটনা ও প্রাণহানি ঠেকাতে গাড়ি চালক ও পরিবহন শ্রমিকদের জন্য জেলা পুলিশের নির্দেশে ও নবদ্বীপ থানার পুলিশের উদ্যোগে চক্ষু পরীক্ষা শিবিরের আয়োজন করা হয়েছে বলে জানান নবদ্বীপ থানার ভারপ্রাপ্ত আধিকারিক দেবাশীষ চট্টোপাধ্যায়। লায়ন্স ক্লাবের সহযোগিতায় ও নবদ্বীপ থানার জনসচেতনতামূলক এই উদ্যোগে সাধুবাদ জানিয়েছেন নবদ্বীপ বাস ইউনিয়নের সেক্রেটারি সুজিত সরকার।

লায়ন্স ক্লাব নবদ্বীপ শাখার সদস্যরা সাধারন মানুষের স্বার্থে সারা বছরই কোনো না কোনো সামাজিক কর্মের সাথে যুক্ত রয়েছেন। তবে নবদ্বীপ থানার উদ্যোগে পথ দুর্ঘটনা এড়াতে পরিবহন শ্রমিকদের এইদিনের চক্ষু পরীক্ষা শিবিরের এই অভিনব সামাজিক কর্মকাণ্ডে অংশগ্রহণ করতে পেরে ক্লাবের পক্ষ থেকে তাঁরাও অভিভূত হয়েছেন বলে জানিয়েছেন নবদ্বীপ লায়ন্স ক্লাবের সম্পাদক সৌমিক সিংহ।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর