তাকে বেতন দেয়নি টিভি চ্যানেল, লাইভ শোতে এমন অভিযোগ করে চাকরি হারালেন সংবাদ পাঠক

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210627_201326

নিউজ ডেস্ক : টিভিতে সংবাদ পাঠক দেশের নানা বেনিয়ম দুর্নীতি সহ নানা বিষয় দর্শকদের সামনে তুলে ধরতে গিয়ে নিজের টিভি চ্যানেলের বেনিয়মের কথাও তুলে ধরলেন লাইভ টিভিতে। দর্শকদের বলেন, ওই টিভি চ্যানেল তার কর্মীদের নিয়মিত বেতন দেয় না। এই অপ্রত্যাশিত সাহসী পদক্ষেপের জন্য নিজের চাকরি ও হারিয়েছেন তিনি। ঘটনাটি ঘটেছে আফ্রিকার দেশ জাম্বিয়ায়।

 

ওই সংবাদপাঠকের নাম কাবিন্দা কালিমিনা। তিনি কেবিএন টিভি নামের একটি চ্যানেলে কাজে করেন।

গত শনিবার সন্ধ্যার সংবাদ বুলেটিন পড়তে আসেন কাবিন্দা কালিমিনা। প্রধান প্রধান সংবাদ শিরোনাম পড়া শুরু করেন তিনি। শিরোনাম পড়ার মাঝখানে বিষয় পরিবর্তন করে টিভি চ্যানেলের কর্মীদের বেতন বকেয়া থাকার তথ্য প্রচার করেন। ওই ঘটনা বেশ আলোড়ন তোলে।

 

 

কাবিন্দার সংবাদপাঠের একটি ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে। সেখানে দেখা গেছে, কাবিন্দার শুরুটা ছিল স্বাভাবিক। শীর্ষ সংবাদের শিরোনাম পড়ার পর কেবিএন টিভির ওই সংবাদপাঠককে বলতে শোনা যায়, ‘প্রিয় দর্শক, নিউজের বাইরের বিষয় এটি। আমরা মানুষ। আমাদের বেতনের অর্থ দিয়ে চলতে হয়। কিন্তু দুঃখজনক যে কেবিএন আমাদের বেতন দেয়নি। শ্যারনসহ অন্য সবাই, আমি নিজেও বেতন পাইনি। আমাদের বেতন পরিশোধ করতে হবে।’

 

 

এই সাহসী কাজের জন্য কাবিন্দাকে চাকরি হারাতে হয়েছে। টিভি চ্যানেলটি তাঁকে বরখাস্ত করেছে। ওই বোমা ফাটানোর ঘটনা নিয়ে পরে কাবিন্দা একটি ভিডিও শেয়ার করে ফেসবুকে। ভিডিওর সঙ্গে তিনি ক্যাপশনে লেখেন, ‘হ্যাঁ, আমি টিভি লাইভে এটা করেছি। কারণ, অনেক সাংবাদিক কথা বলতে ভয় পান। সাংবাদিকদের কথা না বলা কোনো কারণ হতে পারে না।’ সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে অনেকে তার সাহসিকতার প্রশংসাও করেছেন।

 

 

তবে ওই চ্যানেলের তরফ থেকে তাকে সংবাদ পাঠের সময় মদ্যপ অবস্হায় থাকার অভিযোগ করা হয়েছে। ফেসবুকে পোস্ট করা এক বিবৃতিতে কেবিএন টিভির প্রধান নির্বাহী কেনেদি মাম্বুয়ে বলেছেন, ‘সংবাদ বুলেটিন পড়ার সময় আমাদের একজন চুক্তিভিত্তিক সংবাদপাঠকের উন্মত্ত আচরণ দেখে কেবিএন টিভি কর্তৃপক্ষের লোক হিসেবে আমরা হতবাক।’

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর