মাত্র ১ জনের করোনা ধরা পড়ায়, লক ডাউন পুরো শহরে, করোনা পরীক্ষা হবে থিম্পুর সবার

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210613_202712

নিউজ ডেস্ক : বিশ্ব ব্যাপী করোনা ভাইরাসের ছোবলের মধ্যে এত দিন পুরোপুরি নিরাপদ ছিল বজ্র পাতের দেশ ভুটান। অনেকে ভাবছিল কেন এই ক্ষুদ্র পাহাড়ি দেশটিতে এখনও কোনো করোনা ধরা পড়েনি। এখন বোঝা কাছে এর কারণ। ক্ষুদ্র দেশটির প্রত্যেকের স্বাস্থ্য সচেতনতা অনন্য পর্যায়ের। শুধু তাই নয় দেশের সরকার ও সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করে দেশের সব নাগরিকের স্বাস্থ্য রক্ষায়। তার নজির দেখা গেল এবার। করোনা শুরুর প্রায় পৌনে ২ বছর পর ভুটানে এক শিশুর দেহে শনাক্ত হয়েছে। আট বছর বয়সী ওই শিশুর শরীরে করোনাভাইরাস শনাক্তের পরই ভুটানের রাজধানী থিম্পুতে লকডাউন কার্যকর করা হয়েছে। যদিও তার RT-PCR রিপোর্ট নেগেটিভ এসেছে। তারপরেও শনিবার (১২ জুন) সন্ধ্যা ৬টা থেকে শুরু হওয়া এই লকডাউন চলবে পরবর্তী ৭২ ঘণ্টা। এই সময়ে পুরো শহরের সবার করোনা টেস্ট করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে সর্বোচ্চ সতর্কতা নিশ্চিত করার জন্য।

এর আগে একইদিন দুপুরের দিকে থিম্পুর ড্রুক স্কুলের এক শিক্ষার্থীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। এর পর তড়িঘড়ি শহরে লকডাউন ঘোষণা করে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

সংবাদমাধ্যম সূত্রে পাওয়া খবরে জানা গিয়েছে, র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টে ওই শিক্ষার্থীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। যদিও আরটি-পিসিআর টেস্টে রিপোর্ট এসেছে নেগেটিভ। পরবর্তী ৪৮ ঘণ্টার মধ্যে ওই শিক্ষার্থীর আবারও করোনা পরীক্ষা করা হবে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর