ভবানীপুরের ভোটার হলেন “প্রশান্ত কিশোর”

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

Mamata-Prashant-Kishor

এনবিটিভি ডেস্ক : পশ্চিমবঙ্গের ভোটার হলেন  নির্বাচনী কৌশলী রাজনীতিবিদ  প্রশান্ত কিশোর। কলকাতার ভবানীপুর কেন্দ্রের ভোটার তালিকায় নাম উঠেছে তাঁর। আগামী ৩০শে সেপ্টেম্বরে উপনির্বাচনে সেন্ট হেলেন স্কুলে ভোটাধিকার প্রয়োগ করবেন তিনি ।

সূত্রের খবর, গত জানুয়ারিতে পশ্চিমবঙ্গের ভোটার তালিকায় নাম নথিভুক্তির জন্য আবেদন করেছিলেন প্রশান্ত কিশোর। তার পরই তাঁর নাম সেন্ট হেলেন স্কুলের ২২২ নম্বর পার্টে নথিভুক্ত হয়। কোনও ব্যক্তিকে কোনও জায়গার ভোটার হতে গেলে ৬ মাস নিরবচ্ছিন্নভাবে সেখানে বাস করতে হয়। প্রশান্ত কিশোর সেই শর্ত পূরণ করেছেন কি না সেই প্রশ্ন উঠছে।

 

 

ভবানীপুর কেন্দ্রের ভোটার তালিকায় রয়েছে প্রশান্ত কিশোরের নাম। পাশে তাঁর বয়স ৪৪ বছর বলে উল্লেখ রয়েছে। বাবার নাম শ্রীকান্ত পান্ডে বলে নথিভুক্ত রয়েছে ভোটার তালিকায়। এর আগে বিহারের ভোটার ছিলেন প্রশান্ত কিশোর।প্রশান্ত কিশোরের নাম নথিভুক্তিকরণ নিয়ে কটাক্ষ করেছে বিজেপি। বিজেপি নেতা রাহুল সিনহা বলেন, ‘কেউ কন্ট্রাক্টচুয়াল কাজ করতে এসে ভোটার হয়ে যায় এই প্রথম দেখলাম। উনি ভোটার হয়েছেন ভাল কথা। কিন্তু বিহারের ভোটার তালিকা থেকে নাম কাটিয়েছেন কি না তা দেখতে হবে। সেটা না করে থাকলে গর্হিত কাজ করেছেন উনি। আমরা এব্যাপারে কমিশনের দৃষ্টি আকর্ষণ করবো।

উল্লেখ, চলতি বছরের পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের আগে কাঁথি থেকে নন্দীগ্রামের ভোটার তালিকায় নিজের নাম স্থানান্তর করিয়েছিলেন বর্তমান বিজেপি নেতা শুভেন্দু অধিকারী।

ভোটার তালিকা

 

 

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর