”ক্রিমিনালকে মন্ত্রী করে কেন্দ্রের মন্ত্রীসভাকে কলুষিত করেছে বিজেপি” দাবি রবীন্দ্রনাথ ঘোষের

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

WhatsApp-Image-2021-07-10-at-21.12.43

যার বিরুদ্ধে ডাকাতি, অপহরণ সহ ১১ টি ক্রিমিনাল কেস রয়েছে, সিবিআই যার বিরুদ্ধে নোটিশ জারি করেছে, অপরাধ জগতের এমন একজন মানুষকে কেন্দ্রের মন্ত্রীসভায় জায়গা দিয়ে কেন্দ্রের মন্ত্রীসভাকেই কলুষিত করেছে বিজেপি। এমনই ভাষায়, আজ কেন্দ্রীয় মন্ত্রীসভায় সদ্য দায়িত্বপ্রাপ্ত নিশীথ প্রামাণিককে আক্রমণ করলেন প্রাক্তন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। অন্যদিকে, কেন্দ্রের মন্ত্রীসভায় সদ্য দায়িত্বপ্রাপ্ত জন বারলাকে আক্রমণ করে রবীন্দ্রনাথ ঘোষ বলেন, রাজ্য ভাগের যারা জিগির তুলছে, তাদেরকেই কেন্দ্রের মন্ত্রীসভায় বসানো হচ্ছে।

গত নির্বাচনে সমস্ত ক্ষমতা প্রয়োগ করেও কেন্দ্রের বিজেপি সরকার মমতা ব্যানার্জির জনপ্রিয়তাকে টলাতে পারেনি। গতবারের থেকে বেশী আসন নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী হয়েছেন। এটা হজম করতে না পেরেই, পেছনের দরজা দিয়ে রাজ্যের আর্থিক ক্ষমতা দখল এবং ভোগ করার জন্য, কেন্দ্রের বিজেপি সরকার উত্তরবঙ্গকে আলাদা করতে চাইছে বলে অভিযোগ করেন রবীন্দ্রনাথ ঘোষ। উত্তরবঙ্গের মানুষের গণতান্ত্রিক অধিকার কেড়ে নিয়ে, মমতা ব্যানার্জির নেতৃত্বে উত্তরবঙ্গের উন্নয়নকে স্তব্ধ করে দিতেই বিজেপির সরকার উত্তরবঙ্গকে কেন্দ্রীয় শাসিত অঞ্চল করতে চাইছে বলেও এদিন অভিযোগ করেন প্রাক্তন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী। এবারও রাজ্যের সব দফতরের পাশাপাশি উত্তরবঙ্গ উন্নয়ন দফতরের জন্য ২০% বরাদ্দ বৃদ্ধি করে, ৭৭৬ কোটি টাকা বাজেট বরাদ্দ করা হয়েছে বলে উল্লেখ করে, গত ৩ বছরে কেন্দ্রের মন্ত্রীসভায় উত্তরবঙ্গে যে দুজনকে স্থান দেওয়া হয়েছে তারা এলাকার উন্নয়নের জন্য বরাদ্দ টাকা খরচই করতে পারেননি বলে তোপ দাগেন রবীন্দ্রনাথ ঘোষ।

অন্যদিকে, কোচবিহার জেলা তৃণমূল সভাপতি পার্থ প্রতিম রায় কেন্দ্রের মন্ত্রীসভায় সদ্য দায়িত্বপ্রাপ্ত উত্তরবঙ্গের দুই বিজেপি সাংসদকে তোপ দেগে বলেন, বিজেপি উত্তরবঙ্গে অস্থিরতার পরিবেশ সৃষ্টি করার জন্য উসকানি দিচ্ছে। যে জন বারলা রাজ্যভাগ ইস্যুতে বিজেপির রাজ্য নেতৃত্বের অবস্থান বিরোধী বক্তব্য রাখছেন, সেই জন বারলাকেই মন্ত্রীত্ব দিয়ে পুরষ্কৃত করা হচ্ছে বলে এদিন কটাক্ষ করেন পার্থ প্রতিম রায়। পার্থ বাবু বিজেপির বিরুদ্ধে তোপ দেগে বলেন যে, এর থেকেই প্রমাণিত হচ্ছে, পেছনে পেছনে বিভিন্ন ধরণের শক্তিকে একত্রিত করে বিজেপি উত্তরবঙ্গে নতুন করে অশান্তি পাকাতে চাইছে।

অন্যদিকে, কোচবিহার জেলা তৃণমূলের দুই শীর্ষ নেতার বিরুদ্ধে পাল্টা তোপ দেগেছেন কোচবিহার জেলা বিজেপি কো-অর্ডিনেটর অভিজিৎ বর্মন। নিশীথ প্রামাণিক এবং জন বারলা কেন্দ্রের মন্ত্রীসভায় জায়গা পাওয়ায় কোচবিহার সহ উত্তরবঙ্গের সাধারণ মানুষের উন্নয়ন হবে বলে আশা প্রকাশ করেছেন তিনি। অন্যদিকে, কারও বিরুদ্ধে অভিযোগ থাকলেই তিনি দোষী হয়ে যান না বলে যুক্তি দিয়ে, নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে অভিযোগ প্রমাণের পাল্টা চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন রবীন্দ্রনাথ ঘোষকে। নিশীথ প্রামাণিক মন্ত্রী হওয়ায় তিনি গর্বিত বলে মন্তব্য করেছেন কোচবিহার জেলা বিজেপি কো-অর্ডিনেটর অভিজিৎ বর্মন।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর