‘রেল থেকে বীমা’- সবকিছুই বিক্রি করে দেবে কেন্দ্রীয় বাজেট! উত্তরবঙ্গ থেকে কেন্দ্রকে কটাক্ষ মমতার

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

nirmala-sitharaman-budget-speech-live-1200

নিউজ ডেস্ক :সব জায়গার মতো ভোটের সম্প্রচার চলছে উত্তরবঙ্গেও। এমনকি উত্তরবঙ্গের উৎসব সূচনার সূচিপত্র তে স্বয়ং উপস্থিত মমতা বন্দ্যোপাধ্যায়। আর এই সূচনা অনুষ্ঠানে কেন্দ্রীয় বাজেট নিয়ে মুখ খুললেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বাজেটে বীমা ক্ষেত্রে ৭৪ শতাংশ বিদেশি বিনিয়োগে ছাড় দেওয়ার প্রস্তাব করেছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। আর বাজেটের এই প্রস্তাবকে কটাক্ষ করেই মমতা বলেন,” কেন্দ্র সব বিক্রি করে দেবে, সমস্ত সরকারি ক্ষেত্রে বিক্রি করে দেবে, এমনকি ব্যাংক থেকে বীমা, রেল, ভেল ইত্যাদি সবকিছুই বিক্রি করে দেবে তারা”। কোনোদিন কেন্দ্রীয় মোদি সরকার গোটা দেশটাকেই বিক্রি করে দেবেন, সেই আশঙ্কাও করছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সাধারণ মানুষকে বোঝাতে গিয়ে তিনি বলেন, আপনারা বীমার টাকা পাবেন তো?

এছাড়া বিজেপি কে কটুক্তি করে বলেন , “কেন্দ্র সরকার এতদিন পরে কলকাতা থেকে শিলিগুড়ি পর্যন্ত সড়ক নির্মাণ করবেন! এনিয়ে বিপুল অর্থ বরাদ্দ করেছেন নির্মলা সীতারামন। কিন্তু ভোটের মুখে এসে এই সিদ্ধান্ত কেন? আগেও তিনি নিতে পারতেন”! বিজেপিকে কটুক্তি করে তিনি বলেন, “পশ্চিমবঙ্গের রাস্তা করে দেয়ার আপনার কোন প্রয়োজন নেই, পশ্চিমবঙ্গের গ্রামবাংলার রাস্তা আমি করে দেব। তারচেয়ে দিল্লিতে যেসব কৃষকরা রাস্তায় বসে আছে এই রাস্তা নির্মাণের বিপুল অর্থ তাদেরকে দিন”।

উত্তরবঙ্গের সূচনা অনুষ্ঠান সভায় মমতা বলেন ‘২০১৯’ এর লোকসভা তে আমি উত্তরবঙ্গে একটিও আসন পায়নি,কিন্তু আমি জানি বিধানসভাতে আপনারা আমায় পুষিয়ে দেবেন। এ বিশ্বাস এবং আশা আমার দুটোই আছে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর