Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email

গণতন্ত্রের লজ্জা! অমিত শাহকে নিয়ে কৌতুক করায় গ্রেফতার কৌতুকশিল্পী মুনাওয়ার ফারুকী

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210102_211202

সাইফুল্লা লস্কর : উত্তর কোরিয়া একটি একনায়কতান্ত্রিক রাষ্ট্র হওয়ার কারণে সেখানে তাদের এক নায়কের বিরুদ্ধে কথা বললে আইন মোতাবেক গ্রেফতার করা হয় সাধারণ মানুষকে। কিন্তু ঠিক তেমনই পরিস্থিতি বিশ্বের বৃহত্তম গণতন্ত্র ভারতবর্ষে বিরাজ করছে বর্তমানে। শাসক দলের অন্যতম প্রভাবশালী নেতা অমিত শাহের ব্যাপারে কৌতুক করার জন্য গ্রেফতার করা হলো ভারতের বিখ্যাত কৌতুক শিল্পী মুনাওয়ার ফারুকী। তাকে স্টেজে উঠে মারধরও করে হিন্দুত্ববাদীরা। সঙ্গে সঙ্গে অনুষ্ঠান বন্ধও করে দেয় প্রভাবশালী ওই হিন্দু রক্ষক দলের কর্মী।

গত শুক্র বার ইন্দোরের একটি ক্যাফেতে একটি কৌতুক অনুষ্ঠানে পারফর্ম করেছিলেন কৌতুকদের একটা দল। তাদের কেন্দ্র বিন্দুতে ছিলেন গুজরাটের জুনাগড়ের বাসিন্দা মুনাওয়ার ফারুকী। সেখানে তিনি কেন্দ্র সরকারের স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহকে নিয়ে কৌতুক করার কারণে তাকে সঙ্গে সঙ্গে মারধর করে স্থানীয় এমএলএ এর পুত্র এবং হিন্দু রক্ষক দলের কর্মী গেরুয়া উগ্রবাদী একলব্য গৌর। সে বিষয়টি নিয়ে থানায় অভিযোগও করে। বিজেপির সরকার আছে বর্তমানে মধ্যপ্রদেশে। আজ ফারুকী এবং তার চার সঙ্গীকে গ্রেফতার করে মধ্যপ্রদেশের বিজেপি সরকারের পুলিশ। তাদের বিরুদ্ধে অমিত শাহের ব্যাপারে কটূক্তি ছাড়াও হিন্দু দেবদেবীদের ব্যাপারে অশালীন মন্তব্য করার অভিযোগ আনা হয়েছে। যদিও ফারুকী ছাড়া বাকি কোনো শিল্পী সেখানে মুসলিম ছিল না। তাদের বিরুদ্ধে ধর্মীয় ভাবাবেগে আঘাত দেওয়ার ও অভিযোগ আনা হয়েছে।

হিন্দু রক্ষক দলের ওই গেরুয়া উগ্রবাদী সাংবাদিকদের সঙ্গে বলেন, ছোট একটি ঘরে প্রায় ১০০ জন ছিল অনুষ্ঠান চলাকালীন যা করোনা বিধির পরিপন্থী। তাই তাদের বিরুদ্ধে করোনা বিধি ভঙ্গেরও অভিযোগ দায়ের করেছে পুলিশ। তবে সাম্প্রতিক সময়ে মধ্যপ্রদেশের বিজেপি সরকার গেরুয়া উগ্রবাদী সংগঠনগুলোকে মুসলিম বিরোধী কার্যকলাপ পরিচালনার জন্য যত্রতত্র যখন তখন মিছিলের অনুমতি দিচ্ছে। কংগ্রেসের তরফ থেকে তাতে করোনা নিধি ভঙ্গের অভিযোগে তোলা হলেও সেক্ষেত্রে কোনো প্রতিক্রিয়া দেয়নি মধ্যপ্রদেশের গেরুয়া ব্রিগেড।

সম্পর্কিত খবর