মহিলাদের শর্ট ড্রেস পরা সামাজিক ব্যাধি ধর্ষনের অন্যতম কারণ, মত ইমরান খানের

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

f0cdc71e-8fe5-498d-a87d-10b50c28472e

নিউজ ডেস্ক : ধর্ষনের সংখ্যা দিন দিন বেড়ে চলেছে বিশ্বজুড়ে। সব ভূখণ্ডের সব ভাবধারার মানুষই এটা স্বীকার করে। সবাই চায় এই সামাজিক ব্যাধি নির্মূল করতে। কিন্তু এর মূল কারণ খুঁজতে গিয়ে অনেকের নজরে অনেক কারণ ধরা পড়েছে। এবার পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান তার মতে এই সামাজিক ব্যাধির ক্রমশ বৃদ্ধির পিছনের কারন বললেন HBO এর সঙ্গে এক সাক্ষাৎকারে। ধর্ষনের ঘটনা দ্রুত হারে বৃদ্ধির পিছনে তিনি মহিলাদের জনসমক্ষে শর্ট ড্রেস পরিধান করাকে দায়ী করলেন। তবে তার এই মন্তব্যের পর নারীবাদীদের আক্রমণের মুখে পড়েছেন পাক প্রধানমন্ত্রী।

ইমরান খান HBO ডকুমেন্টারী সিরিজের জন্য দেওয়া তার ইন্টারভিউ এ আরো বলেন,যদি কোনো মহিলা সর্বসমক্ষে শর্ট ড্রেস পরিধান করে স্বাভাবিকভাবেই মানুষের মনের ওপর তার খারাপ প্রভাব পড়বে, যদি সে রোবট না হয়। সাক্ষাৎকার গ্রহীতা তার এই মন্তব্যের পর তাকে বলেন, আপনি আপনার যৌবনের শুরুতে বিভিন্ন মহিলাদের সঙ্গে সম্পর্কে যুক্ত ছিলেন বলে শোনা যায়। এই ব্যাপারে কি বলবেন তাহলে? এর জবাবে খান বলেন, সেটা আমার নিজস্ব জীবনের ব্যাপার। কিন্তু আমার দেশের মানুষের সামগ্রিক মতামত ভিন্ন। তার মন্তব্যের পর তার সমালোচনা করেছেন, তারেক ফতাহ, তসলিমা নাসরিন, স্বরা ভাস্কর সহ অনেকে।

পেশাদার মুসলিম বিদ্বেষী তারেক ফতাহ ইমরান খানের চুতর্থ বিয়ের পরও এমন মন্তব্যের সমালোচনা করেছেন। স্বারা ভাস্কর, বলেন, ভক্তরা আজ তোমরা খুশি হও আমি আজ পাকিস্তানের প্রধানমন্ত্রীর সমালোচনা করছি। তবে পাক প্রধানমন্ত্রীর এই মন্তব্যকে অনেকে স্বাগত ও জানিয়েছেন নেট মাধ্যমে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর