পরিবার পিছু ৪০০০ টাকা, বেসরকারি হাসপাতালে করোনা চিকিৎসা,মহিলাদের বিনামূল্যে বাস ভ্রমণ সহ একাধিক ঘোষণা স্ট্যালিনের

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

ba9acf6c390e9ef28eaab0662a99bd3c_original

নিউজ ডেস্ক : শপথ গ্রহণ করার পরপরই নিজের দেওয়া সব নির্বাচনী প্রতিশ্রুতি পূরণের উদ্যোগ গ্রহণ করলেন তামিলনাড়ুর নব নির্বাচিত মুখ্যমন্ত্রী। করোনা পরিস্থিতিতে জনসাধারণের জন্য একগুচ্ছ পদক্ষেপ করলেন নবনির্বাচিত মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন। শুক্রবার তিনি ঘোষণা করেন, সরকারি হাসপাতালের পাশাপাশি বেসরকারি হাসপাতালেও রোগীর করোনা চিকিৎসার খরচের টাকা দেবে রাজ্য সরকার। মুখ্যমন্ত্রীর স্বাস্থ্য বিমা প্রকল্পের অর্থ থেকেই এই কাজ করা হবে, জানান তিনি।

রাজ্যে নির্বাচনী প্রচারে তিনি যে প্রতিশ্রুতি দিয়েছিলেন, তা বাস্তবায়িত করতেই এ দিন সাংবাদিক বৈঠক করেন স্ট্যালিন। ঘোষণায় জানান, কোভিড পরিস্থিতিতে রাজ্যের জনসাধারণকে আর্থিকভাবে সাহায্য করতে প্রত্যেক পরিবারকে ৪০০০ টাকা করে দেবে সরকার। মে মাসেই প্রথম কিস্তিতে দু’হাজার টাকা দেওয়া হবে ২ কোটি ৭ লক্ষ ৬৭ হাজার রেশন কার্ডহোল্ডারকে। সব মিলিয়ে সরকারের খরচ হবে প্রায় ৪ হাজার ১৫৩ কোটি টাকা। এ ছাড়াও দুধের দাম কমানো এবং মহিলাদের জন্য সরকারি বাসে বিনামূল্যে যাত্রার ঘোষণাও করেন তিনি।

অতিমারি পরিস্থিতিতে নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর মধ্যেই পড়ে দুধ। কম খরচে মানুষ যাতে তা কিনতে পারেন, তার জন্য সরকারি দুগ্ধ শিল্পের সংস্থা ‘আভিন’-কে দুধের দাম আগামী ১৬ মে থেকে তিন টাকা কমানোর নির্দেশ দেওয়া হয়েছে সরকারের তরফে। আগামী ৮ মে থেকে সরকারি বাসে বিনামূল্যে যাতায়াত করতে পারবেন রাজ্যের সকল মহিলারা। এবং তার জন্য রাজ্য পরিবহণ সংস্থাকে ১,২০০ কোটি টাকাও দেওয়া হবে বলে জানান স্ট্যালিন।
মুখ্যমন্ত্রী হওয়ার ১০০ দিনের মধ্যেই সমস্ত সমস্যার সমাধান করবেন তিনি, জানিয়েছিলেন নির্বাচনী প্রচারে। সেই লক্ষ্যেই এ দিনের সিদ্ধান্ত।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর