আনিসের হত্যাকারীদের গ্রেফতারের দাবীতে গণ আন্দোলনের ডাক APDR’র

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

APDR’র কলকাতায় আলোচনা সভা।
APDR’র কলকাতায় আলোচনা সভা।

এনবিটিভি ডেস্কঃ প্রায় ১৪ দিন পার হয়ে গেলেও গ্রেফতার হয়নি আনিসের হত্যাকারীরা। শুক্রবার আনিসের হত্যাকারীদের গ্রেফতারের দাবীতে কলকাতায় গণ আন্দোলনের ডাক দিল মানবাধিকার সংগঠন গণতান্ত্রিক রক্ষা সমিতি (APDR)। এদিনের সভা থেকে রাজ্যের আইন শৃঙ্খলা তলানিতে গিয়ে পৌঁছেছে তা তুলেধরেন বিভিন্ন বক্তারা। এছাড়াও দেওচা- পাঁচামিতে কয়লা খনি বন্ধের দাবীতে আন্দোলনকারীদের উপর দমন পীড়ন বন্ধের দাবী তোলে সভা থেকে।

উল্লেখ্য, গত ১৯ ফেব্রুয়ারিতে আলিয়া বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্রনেতা ও প্রতিবাদী কণ্ঠ আনিস খানকে তার নিজ বাসভূমি পরিকল্পিত ভাবে আমতাতে হত্যা করা হয় বলে অভিযোগ। এদিকে হত্যাকারীদের গ্রেফতারের দাবীতে রাজ্যের বিভিন্ন প্রান্তে গণ আন্দোলনের রূপ নিলে মুখ্যমন্ত্রী ‘সিট’ গঠন করেছেন। বিচার বিভাগের সুবিধার্থে গত ২৮ ফেব্রুয়ারিতে ময়তদন্তের জন্য দ্বিতীয় বার কবর থেকে আনিসের দেহ তোলা হয়। আনিসের জীবদ্দশায় নিজের প্রান সংশয়ের ব্যাপারে যাদের বিরুদ্ধে অভিযোগ এনে আবেদন করে ছিল তাদেরকেও এখনও পর্যন্ত গ্রেফতার না হওয়াতে পশ্চিমবঙ্গের বিভিন্ন  প্রান্তে আন্দোলন দেখা যাচ্ছে।

প্রসঙ্গত, প্রশাসন সূত্রে জানা গিয়েছে আনিস খানের ময়না তন্দতের রিপোর্ট আগামী ১০ মার্চে দেওয়া হবে। তবে এদিকে ন্যায় বিচার পেতে সিবিআই তদন্তের জন্য অনড় আনিসের পরিবার। APDR এর দাবী, আগামী কয়েক দিনের মধ্যে আনিসের হত্যা কারীদের যদি না গ্রেফতার করা হয়, রাজ্যে বিশাল গণ আন্দোলনের মুখে পড়তে হবে রাজ্য সরকারকে। কাদের স্বার্থে হত্যাকারীদের গোপন করার চেষ্টা চলছে প্রশ্ন মানবাধিকার সংগঠন গণতান্ত্রিক রক্ষা সমিতির।

এদিন কলাকাতায় আন্দোলন সভায় উপস্থিত ছিলেন  ঈশা বিশ্বাস, রণজিৎ, আলতাফ আহমেদ, বাসুদেব মুখোপাধ্যায়, মুজিবর রহমান, অভিক রাগ, অমিতাভ সেনগুপ্ত, শঙ্কর বিশ্বাস সহ হাজারও শতাধিক সাধারণ নাগরিক।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর