জাতির প্রতি প্রধানমন্ত্রীর চিঠি ভাষার দ্বারা সত্যকে চেপে দিয়েছে, দাবি পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

PicsArt_06-01-08.57.46

এনবিটিভি ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দ্বিতীয় দফার এক বছর পূর্ণ হওয়ার পরে জাতির উদ্দেশ্যে প্রধানমন্ত্রীর দেওয়া চিঠি দেশের জ্বলন্ত বিষয়গুলিকে দমন করার প্রচেষ্টা ছাড়া আর কিছুই নয়। তবে তার ব্যর্থতাকে গুরুত্বহীন ভাষার মাধ্যমে ঢেকে দেওয়ার স্বাভাবিক কৌশলগুলি এই চিঠিতেও পুনরাবৃত্তি হয়েছে। এমনই দাবি পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার চেয়ারম্যান এম এ সালামের।

যদিও, চিঠিতে সুপ্রিম কোর্টের অযোধ্যা রায়কে তার সরকারের একটি কৃতিত্ব হিসাবে উল্লেখ করা হয়েছে। চিঠিতে বাবরির অনৈতিক রায়কে রাজনৈতিকভাবে উস্কে দেওয়ার অভিযোগকে সমর্থন করা হয়েছে। এহেন লেখনীতে পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার দাবি, আমাদের সাংবিধানিক গণতন্ত্রে আদালতের রায়ের ক্ষেত্রে সরকারের নীতির কিছু করার নেই। যেটা স্বাধীন ও অরাজনৈতিক হওয়া আবশ্যক। কাশ্মীরি জনগণকে দেওয়া সাংবিধানিক প্রতিশ্রুতিগুলির অনুসারে ৩৭০ ধারা বাতিল করা জাতীয় বিশ্বাসঘাতকতা ছিল এবং এটি কাশ্মীরিদের জীবনে করুণ প্রমাণিত হয়েছিল।
আসলে চিঠিটি তার অপশাসন ও ব্যর্থতার দায় করোনার মহামারীর উপর চাপানোর চেষ্টা বলে মনে হচ্ছে। জনগণের দুর্ভোগ প্রথম মোদী সরকার দিয়ে শুরু হয়েছিল এবং তার দ্বিতীয় দফায় সেই কষ্ট অনেক বেড়ে গিয়েছে যেটা করোনা না হলেও দেখা যেত। কোন ধরণের পূর্ব প্রস্তুতি ছাড়াই ঘোষিত লকডাউন পরিস্থিতি দেশের অবস্থাকে আরো বেশি খারাপ করেছে, যা এই চিঠিতে স্বীকার করা হয়েছে।

পপুলার ফ্রন্টের চেয়ারম্যান এম এ সালাম বলেন, কেন্দ্র সরকারের সাম্প্রদায়িক ও পুঁজিবাদী শাসনের কারনে কেন্দ্র সরকারকে জনগনের কাছে ক্ষমা চাওয়া উচিত।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর