এবার দুয়ারে দুয়ারে পৌঁছাবে ডাক পরিষেবা, জানালেন আসানসোল ডিভিশনের এসএসপি

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20211207_195940

উজ্জ্বল দাস, আসানসোলঃ মেলার মাধ্যমে গ্রামে গ্রামে দুয়ারে পৌঁছাবে ডাক পরিষেবা। মঙ্গলবার এই কথা জানান ডাক বিভাগের আসানসোল ডিভিশনের সিনিয়র সুপারিনটেনডেন্ট অফ পোষ্ট অফিসেস বা এসএসপি শেখ ফারাজ হায়দার নবী।

বলতে গেলে, আসানসোল ডিভিশনের ডাক বিভাগে এক দশকেরও বেশি সময় পর এসএসপি হিসেবে এলেন কোনও আইপিএস অফিসার। ২০০৯ সালে, সুপ্রিয় ঘোষ মাত্র এক মাসের আসানসোল ডিভিশনের এসএসপি হিসাবে ছিলেন।

মঙ্গলবার এক সাংবাদিক সম্মেলনে নতুন এসএসপি হিসাবে সদ্য দায়িত্ব নেওয়া শেখ ফারাজ হায়দার নবী বলেন, ডাক বিভাগের বিভিন্ন সেবা মানুষের কাছে সহজে পৌঁছাতে আগামী ১৫ ডিসেম্বর বার্ণপুরের ‘ভারতী ভবনে’ এক মেলার আয়োজন করা হচ্ছে। যেখানে যে কোনও ব্যক্তির পোস্টাল বিভাগের বিভিন্ন পরিষেবা, যেমন আধার কার্ড, ডাক বীমা, সুকন্যা সমৃদ্ধি, সঞ্চয় অ্যাকাউন্ট, ডিপোজিট স্কিমের মতো সবকিছু করতে পারবেন ও বিভিন্ন সুবিধা পাবেন। এভাবে আসানসোল ডিভিশনের ডাক বিভাগ ডিভিশনের বিভিন্ন ব্লক ও গ্রামে “ডাক মেলা” -র আয়োজন করবে।

এএসপি বলেন, আমাদের উদ্দেশ্য দুয়ারে বা ডোর স্টেপে ডাক বিভাগের সব সুবিধা পৌঁছে দেওয়া।

তিনি আরও বলেন, “এক মাসও এখনো হয়নি, আমি আসানসোল ডিভিশনের এসএসপির দায়িত্ব নিয়েছি। এই ডিভিশনে তিনটি হেড পোস্ট অফিস, ৯৮ টি সাব ও ১০৯ টি শাখা, পোষ্ট অফিস রয়েছে। এই সময়ের মধ্যে আমি বুঝতে পেরেছি বেশকিছু সমস্যা রয়েছে। কোথাও কোনো ধরনের সমস্যা হলে সরাসরি আমাকে অভিযোগ করলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। ‘আধার’ সংক্রান্ত ‘ পরিকাঠামোর অভাব’ রয়েছে। সেই অভাব মেটানোর চেষ্টা করা হচ্ছে। ডিভিশনের সব পোস্ট অফিস যাতে একদম সময়ে খোলে ও নিয়মিত এবং সময়মতো জনগণকে সুযোগ-সুবিধা দেওয়া যায় তার ওপর জোর দেওয়া হচ্ছে। সিনিয়র সিটিজেন ও প্রতিবন্ধী মানুষেরা ডাক পরিষেবা পেতে এসে কোন সমস্যায় না পড়েন তারজন্য বিশেষ কিছু পরিকল্পনা নেওয়া হয়েছে। পোস্ট অফিসে দালাল ও এজেন্ট রাজ বন্ধ করতেও পদক্ষেপ নেওয়া হবে।”

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর