ট্রাম্পের সাংবাদিক বৈঠক চলাকালে হোয়াইট হাউসের সামনে চলল গুলি

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20200811-WA0045

এনবিটিভি ডেস্ক: হোয়াইট হাউসের লনে তখন সাংবাদিক বৈঠক করছেন স্বয়ং মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বাইরে তখন সন্দেহভাজন দুষ্কৃতীদের আনাগোনা। সন্দেহের বশেই মার্কিন প্রেসিডেন্টের নিরাপত্তার দায়িত্বে থাকা রক্ষীরা গুলি চালালেন। হোয়াইট হাউসে তখন হুলুস্থুলু কাণ্ড। দ্রুতই সাংবাদিক বৈঠক স্থগিত করে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হল ডোনাল্ড ট্রাম্পকে।

পরে অবশ্য পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে তিনি ফিরে এসে ফের সাংবাদিক বৈঠক করেন। সোমবারের এই ঘটনায় যথেষ্টই চাঞ্চল্য ছড়িয়েছে আমেরিকায়। হোয়াইট হাউস সূত্রে জানা যাচ্ছে, সোমবার রুটিন সাংবাদিক সম্মেলন করছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

এই বৈঠক চলাকালীনই মার্কিন প্রেসিডেন্টের নিরাপত্তা বাহিনীর (Secret Service) এক আধিকারিক ট্রাম্পের কানে কানে কিছু বলেন। ব্রিফিং রুমে থাকা সাংবাদিকরাও উৎসুক জানতে কী হয়েছে? এই অবস্থায় দ্রুতই ট্রাম্পকে ভিতরের দিকে সরিয়ে নিয়ে যাওয়া হয়। বন্ধ করে দেওয়া হয় ব্রিফিং রুম। বেশ খানিকক্ষণ পর ট্রাম্প নিজেই ফিরে আসেন। তিনিই সাংবাদিকদের জানান কী হয়েছে। ট্রাম্প বলেন, হোয়াইট হাউসের সামনে গুলি চলেছে। এক সন্দেহভাজন ব্যক্তিকে গুলি করেছে সিক্রেট সার্ভিসের সদস্যরা। ওই ব্যক্তির আছে অস্ত্র ছিল।

জানা গিয়েছে, সন্দেহভাজন ওই ব্যক্তি আহত অবস্থায় হাসপাতালে ভর্তি। তবে তিনি ঠিক কী উদ্দেশ্যে অস্ত্র হাতে হোয়াইট হাউসের সামনে গিয়েছিলেন সেটা জানা যায়নি। এই ঘটনা নিঃসন্দেহে মার্কিন প্রেসিডেন্টের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠছে। বিশেষত যেখানে গোটা আমেরিকাতেই বর্ণবিদ্বেষ বিরোধী আন্দোলন মাথাচাড়া দিয়ে উঠেছে। তবে এক্ষেত্রে মার্কিন সিক্রেট সার্ভিসের তৎপরতায় বড়সড় কোনও ঘটনা ঘটল না।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর