একই সপ্তাহে দুই বড় ঘোষণা, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়কত্বও ছাড়ছেন বিরাট

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

pti05-10-2020-000309b-1619513689

 

নিউজ ডেস্ক : একই সপ্তাহে দুটি বড় ঘোষণা করলেন বিরাট কোহলি। গত বৃহস্পতিবার তিনি জানিয়েছিলেন, আসন্ন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের পর তিনি টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়কের পদ থেকে সরে যাবেন। রবিবার আইপিএল ২০২১-এর দ্বিতীয়ার্ধের শুরুর দিনই তিনি জানালেন, এই মরসুমের পর আরসিবির অধিনায়কত্বও ছেড়ে দেবেন তিনি। তবে তারপরও তিনি আরসিবি-র হয়ে আইপিএল খেলবেন।

 

ভিডিও বার্তায় আরসিবি অধিনায়ককে বলতে শোনা গিয়েছে, “গোটা আরসিবি পরিবার, ব্যাঙ্গালোরের অসাধারণ সমর্থক এবং যাঁরা দীর্ঘদিন ধরে আরসিবিকে সমর্থন করে চলেছেন, তাঁদের উদ্দেশে আজ আমি একটা ঘোষণা করতে চাই। আজ বিকেলেই গোটা দলের সঙ্গে আমি কথা বলেছি। আইপিএল-এর দ্বিতীয় পর্ব শুরু হওয়ার আগে আমি সবাইকে জানাতে চাই যে, এটাই অধিনায়ক হিসেবে আরসিবি-তে আমার শেষ মরসুম। আজ বিকেলেই দলের ম্যানেজমেন্টের সঙ্গে আমার কথা হয়েছে। বেশ কিছুদিন ধরেই এই সিদ্ধান্তের কথা চিন্তাভাবনা করছিলাম।”

এরপরই দায়িত্ব ছাড়ার কারণও জানান তিনি। বিরাটের কথায়, “কিছুদিন আগেই টি-টোয়েন্টি ফরম্যাটে জাতীয় দলের অধিনায়কত্ব ছাড়ার কথা ঘোষণা করেছি। নিজের উপর থেকে দায়িত্বের বোঝা কমাতেই এই সিদ্ধান্ত নিয়েছিলাম। এছাড়া আরও যে দায়িত্বগুলি আমার উপরে রয়েছে তা ভাল ভাবে পালন করতে চাই। তাই নিজেকে তরতাজা রাখতে, মানসিক ভাবে ঠিক রাখতে এবং ভবিষ্যতে কী করতে চাই সেটার কথা ভেবেই এই সিদ্ধান্ত নিয়েছি। সামনের বছর আরসিবি-তে অনেককিছুই পরিবর্তন হবে। কারণ আগামী বছরই বড় নিলাম রয়েছে। তবে আমি ম্যানেজমেন্টকে এটাও জানিয়েছি যে, আরসিবি ছাড়া অন্য কোনও দলে নিজেকে দেখার কথা ভাবতেও পারি না। প্রথম দিন থেকেই আরসিবির প্রতি এটাই আমার দায়বদ্ধতা। আইপিএল-এর শেষ পর্যন্ত নিজেকে আরসিবি-র ক্রিকেটার হিসেবেই দেখতে চাই। ৯ বছরের একটা দারুণ যাত্রা শেষ হল। খুশি, দুঃখ দুটোই দেখতে পেয়েছি সামনে থেকে। আমাকে সমর্থন করার জন্য এবং আমার উপরে আস্থা রাখার জন্য হৃদয়ের অন্তঃস্থল থেকে প্রত্যেককে ধন্যবাদ।”

২০১৩ সাল থেকে বেঙ্গালুরুর নেতৃত্বে তিনি| যদিও একবারও চ্যাম্পিয়ন করতে পারেননি দলকে| কিন্তু টিম ম্যানেজমেন্টের সঙ্গে তাঁর সম্পর্কে এতটুকুও চিড় ধরেনি কখনও| সেই টিম ম্যানেজমেন্টের সঙ্গে দীর্ঘ আলোচনার পরই নিজের সিদ্ধান্তের কথা জানিয়েছেন বিরাট|

কোহলির সিদ্ধান্তে শেষপর্যন্ত সম্মতি জানিয়েছে টিম ম্যানেজমেন্ট| চলতি আইপিএলে তাদের নেতার ভিডিও বার্তা রবিবার টুইট করা হয়েছে আরসিবির পক্ষে| যেখানে নিজের সিদ্ধান্তের কথা জানিয়েছেন বিরাট কোহলি।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর