কৃষক হত্যাকান্ডে অভিযুক্ত বিজেপি মন্ত্রীর ছেলে আশীষ মিশ্রকে গ্রেফতার করল উত্তরপ্রদেশ পুলিশ

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

images (14)

এনবিটিভি ডেস্ক : অবশেষে গ্রেফতার হল উত্তরপ্রদেশের মন্ত্রী অজয় মিশ্রর ছেলে আশীষ মিশ্র। লখিমপুর খেরিতে কৃষক-হত্যাকান্ডে মূল অভিযুক্ত সে। শনিবার উত্তরপ্রদেশের ক্রাইম ব্রাঞ্চ ১০ ঘন্টা জেরা করার পরে তাকে গ্রেপ্তার করে।

ক্রাইম ব্রাঞ্চের এক  পুলিশ ইন্সপেক্টর জানান (GIP), আশীষ পুলিশের সঙ্গে ভালো ব্যবহার করেনি। যখন তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছিল, এমনকি অনেক প্রশ্নের উত্তরও দেয়নি।”

পুলিশ সূত্রে আরো জানা গিয়েছে, তাকে জিজ্ঞাসাবাদ করার জন্য নোটিশ পাঠালে যথা সময়ে উপস্থিত হয়নি সে।তার বাবা উত্তরপ্রদেশের গৃহ মন্ত্রী অজয় মিশ্রা জানান ,তাঁর ছেলে অর্থাৎ আশীষের শরীর খারাপ থাকার কারণে উপস্থিত হতে পারেনি।কোর্টের প্রতি তাঁর পুরোপুরি বিশ্বাস আছে, তাঁর ছেলে আশীষ নির্দোষ”।

গত ৩ অক্টোবরে উত্তরপ্রদেশের লখিমপুর খেরীতে “ কৃষি বিল” বাতিলের জন্য কৃষকদের শান্তিপূর্ণ আন্দোলন চলছিল। ঠিক সেই সময় গৃহ মন্ত্রী অজয় মিশ্রার ছেলে আশীষ মিশ্রা কৃষকদের উপরে গাড়ি চালিয়ে চলে যায়। এই অমানবিক দুর্ঘটনাতে চার জন কৃষক সহ মোট আট জনের প্রাণ চলে যায়।

এই ঘটনায় সারা দেশকে স্তম্ভিত করে দিয়েছে। সংবিধান স্বীকৃত আন্দোলনকে স্তব্ধ করার চক্রান্তে তার এই অমানবিক কার্যক্রম।
সংযুক্ত কিষান মোর্চা অভিযোগ করে বলে, আশিস মিশ্র তিনটি গাড়ি নিয়ে অতর্কিত কৃষকদের উপর হামলা চালায়। যদিও আশিষ মিশ্রা এই অভিযোগ মানতে রাজি নয়।

এই দুর্ঘটনার ভিডিও ফুটেজ সোশ্যাল মিডিয়াতে ঘুরে বেড়াচ্ছে। যেখানে সে নিজেই গাড়ির মধ্যে ছিল। গত সোমবার উত্তরপ্রদেশ পুলিশ এফআইআর নথিভুক্ত করেন হত্যা কান্ডের সাথে জড়িত আশিস মিশ্রর বিরুদ্ধে। এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত লভকুষ ও আশীষ পান্ডে নামক আরও ২ জনকে গ্রেফতার করা হয়।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর