পাকিস্তান ছেড়ে চলে যাবে ওয়েস্ট ইন্ডিজ দল

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

f467981f-pak-tour-of-wi-2021

 

বিশ্বকাপের আগে নিরাপত্তার দোহাই দিয়ে ম্যাচ শুরুর দিন পাকিস্তান ছেড়েছিল নিউজিল্যান্ড। এরপর ইংল্যান্ড তাদের সফর বাতিল করে। বিষয়টি নিয়ে ব্যপক হৈইচৈই পরে যায়। সমালোয়নায় পরে ইংল্যান্ড-নিউজিল্যান্ড। তাদের এমন কান্ডে ওয়েস্ট ইন্ডিজ দলের পাকিস্তানে আসার বিষয়টি হুমকির মুখে পরে। প্রশ্ন জাগে ওয়েস্ট ইন্ডিজ কি আসবে?

 

সেসব শঙ্কা উড়িয়ে দিয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি ও তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে চলে আসে ক্যারিবিয়ানরা৷ যদিও তাদের নিয়মিত খেলোয়াড়দের অনেকে আসেননি। করাচির জাতীয় স্টেডিয়ামে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দুটি খেলেও ফেলে দুই দল। আজ বৃহস্পতিবার খেলার কথা রয়েছে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ। এরপর তারা মুখোমুখি হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে।

 

তবে পাকিস্তান থেকে মাঝ পথেই চলে যেতে পারেন ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড়রা। নিরাপত্তার কারণে নয়। এবার পাকিস্তানের জন্য হুমকি হয়ে দাঁড়িয়েছে করোনা ভাইরাস। সিরিজটি শুরু হওয়ার আগে ওয়েস্ট ইন্ডিজের তিনজন খেলোয়াড় করোনায় আক্রান্ত হন। এরপর তাদের ১০ দিনের জন্য আইসোলেশনে পাঠিয়ে দেয়া হয়। আর আজ তৃতীয় টি-টোয়েন্টির আগে জানা গেল উইন্ডিজ দলের আরো পাঁচজন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে তিনজন হলেন খেলোয়াড়। বিষয়টি অফিসিয়াল বিবৃতিতে জানিয়েছে উইন্ডিজ ক্রিকেট বোর্ড। সেখানেই তারা জানিয়েছেন আজ বৃহস্পতিবার দলের সকলের আবার করোনা পরীক্ষা করা হবে এরপর সিরিজটি চালিয়ে নিয়ে যাওয়া হবে কি-না সে বিষয়টি নিয়ে আলোচনা করবে দুই দেশের ক্রিকেট বোর্ড।

 

‘বুধবার পিসিআর টেস্ট করার পর ওয়েস্ট ক্রিকেট বোর্ড নিশ্চিত করছে, সফররত দলের আরো পাঁচজন করোনায় আক্রান্ত হয়েছেন এবং তারা এখন আইসোলেশনে যাবেন৷

 

তিনজন খেলোয়াড়ঃ উইকেটরক্ষক ব্যাটসম্যান সাই হোপ, স্পিনার আকিল হোসেন, অলরাউন্ডার জাস্টিন গ্রেভেস; সঙ্গে সহকারী কোচ রডি এস্টউইক ও ফিজিশিয়ান ডাক্তার অক্ষয় মানসিংয়ের পরীক্ষার সর্বশেষ ফলাফল পজিটিভ এসেছে, পিসিবির অধীনে করা পরীক্ষায়।

 

এখন ছয়জন খেলোয়াড় করোনায় আক্রান্ত হয়ে ছিটকে যাওয়ায় ও ডেভন থমাস আঙ্গুলের ইনজুরিতে ছিটকে যাওয়ায় ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ ও পিসিবি বৃহস্পতিবার সকালে মিটিংয়ে বসবেন, সকল খেলোয়াড়ের পুনরায় করোনা পরীক্ষা করার পর। সেখানে সিদ্ধান্ত নেয়া হবে এ সফর চালিয়ে নেয়া হবে কি-না।’ জানানো হয় ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে।

সূত্র : ডেইলি ইনকিলাব

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর