সংসারে অভাব,ব্যাঙ্ক লোনের চাপ,বাধ্য হয়ে ফুটপাতের চা বিক্রেতা সফল ইঞ্জিনিয়ার সঞ্জু

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20200906-WA0056

এনবিটিভি ডেস্ক, জ্যোতির্ময় মন্ডল,পূর্ব বর্ধমান: সংসারের অভাব আর ব্যাংক লোনের কিস্তির চাপে পড়ে ফুটপাতে চা বিক্রিকেই পেশা হিসেবে বেছে নিয়েছে মন্তেশ্বর গ্রামের, ইঞ্জিনিয়ারিং এ সফল পড়ুয়া সঞ্জু কুন্ডু ।

ইঞ্জিনিয়ারিং এ সফল পড়ুয়া সঞ্জু কুন্ডু । বাবা নব কুমার কুন্ডু, পেশায় সবজি বিক্রেতা। ২০১৫ সালে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষায় সফল হয়ে জলপাইগুড়ি গভর্নমেন্ট ইঞ্জিনিয়ারিং কলেজ পড়াশোনা করে সফল হয়। হোস্টেলে থাকা ও পড়ার অর্থের প্রয়োজনে ২০১৬ সালে মন্তেশ্বর বাজারের একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের শাখা থেকে একলক্ষ চব্বিশ হাজার টাকার শিক্ষা লোন পেয়েছিল সঞ্জু। সঞ্জুর দাবি, ব্যাংক কর্তৃপক্ষ জানিয়েছিল পড়াশোনা সমাপ্তির পর কাজে যোগ দিলে তারপর ব্যাঙ্ক লোন শোধ করলেও চলবে। বর্তমানে লোনের পরিমান বেড়ে প্রায় দু’লক্ষ টাকার কাছাকাছি হয়ে যায়।

২০১৯সালের শেষে ইঞ্জিনিয়ারিং পাশ করলেও এখনো কাজ পায়নি সে। বাড়ি ফিরে বিগত কয়েক মাস ধরে অনলাইনে নানান সংস্থায় আবেদন ও পরীক্ষা দিয়েছে সে কিন্তু লকডাউন পরিস্থিতিতে রেজাল্ট আসেনি বলে জানিয়েছে সঞ্জু।
ইতিমধ্যে জুলাই মাসে, ফুটপাতে ব্যবসা করা কালীন অসুস্থ হয়ে পড়ে বাবা। কিছুদিন বিশ্রামে থাকার পর সুস্থ হলেও আগের মত ব্যবসা করার শক্তি কমেছে তার। এ সময় ব্যাঙ্ক থেকেও লোন শোধ করার জন্য চাপ আসে।এই পরিস্থিতিতে মালডাঙ্গা মন্তেশ্বর রাস্তার ধারে ফুটপাতের চারপাশ একটু ঘিরে ছোট্ট চায়ের দোকান শুরু করেছে সঞ্জু।

সঞ্জুর পরিবারের দাবি , শিক্ষা লোন মকুব করা হোক, না হলে অন্ততপক্ষে কোন চাকরি না পাওয়া পর্যন্ত কিস্তি প্রদানের ক্ষেত্রে ব্যাঙ্কের চাপ থেকে মুক্তি দেওয়া হোক।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর