আমেরিকায় ইতিহাস সৃষ্টি মুসলিম তরুণীর, ৩২০ বছরে Yale University বোর্ড পেল প্রথম মুসলিম প্রেসিডেন্ট

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210621_171715

নিউজ ডেস্ক : মার্কিন মুলুকে এবার ইতিহাস সৃষ্টি করলেন মিশরীয় বংশোদ্ভুত মুসলিম তরুণী বায়ান জালাল। তিনি Yale University এর স্টুডেন্ট বোর্ডের ৩২০ বছরের ইতিহাসে প্রথম মুসলিম প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন। ইয়েল কলেজ কাউন্সিল প্রেসিডেন্ট হিসেবে মিসরীয় বংশোদ্ভূত বায়ান জালাল ৫৬ ভাগ ভোট পেয়ে নির্বাচিত হন। বিষয়টিতে বিশ্ববিদ্যালয়টির মুসলিম ছাত্র ছাত্রীদের মধ্যে প্রবল উৎসাহের সৃষ্টি হয়েছে।

 

 

১৯ বছর বয়সী বায়ান জালাল ইয়েল বিশ্ববিদ্যালয়ের স্নাতক দ্বিতীয় বর্ষে শিক্ষার্থী। তিনি একই সঙ্গে অণুজীববিজ্ঞান ও আন্তর্জাতিক ইস্যু নিয়ে পড়ছেন। এছাড়া ও আন্তর্জাতিক স্বাস্থ্য তার গবেষনার বিষয় ।

 

 

প্রথম মুসলিম প্রেসিডেন্ট নির্বাচিত হয়ে বায়ান বলেন, একজন প্রেসিডেন্ট হিসেবে আমার প্রধান লক্ষ্য হলো, ইয়েল শিক্ষার্থীদের ফলাফল দ্রুত প্রকাশের মাধ্যমে ভবিষ্যত প্রজন্মের ঋণ পরিশোধ করা। তাছাড়া করোনাকালে ইয়েলের

 

শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে এর পরিবেশকে স্বাস্থ্য মানে উন্নীত করা। একজন মুসলিম নারী হিসেবে, আমি এতগুলো কাজ কিছু ব্যক্তির একান্ত সহায়তায় পুরোপুরি সম্পন্ন করতে সক্ষম হয়েছি। তাঁরা আমার পক্ষে অনেক কাজ করেছেন।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর