Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email

বিনামূল্যেই স্মার্টফোন বিতরণ পড়ুয়াদের জন্য, নির্বাচনের পূর্বেই বড় ঘোষণা যোগী সরকারের

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

yogi govt

এনবিটিভি ডেস্কঃ   উত্তরপ্রদেশের নির্বাচন যত সন্নিকটে আসছে, ততই যেন নির্বাচনী প্রচার আঁটসাঁট হচ্ছে। চলতি বছর পার হলেই সামনে রয়েছে নির্বাচন। তার আগেই বেশকিছু বড় ঘোষণা করলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ । স্মার্টফোন এবং ট্যাবলেট বিতরণ করা হবে স্নাতক এবং স্নাতকত্তোর শিক্ষার্থীদের জন্য। আর এই কাজ শুরু করা হবে বিজেপি নেতা এবং প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর জন্মবার্ষিকী অর্থাৎ ২৫ শে ডিসেম্বর থেকেই- এমনটা জানাল যোগী আদিত্যনাথ সরকার।

নির্বাচনের পূর্বে যোগী সরকারের নানান ধরনের কাজ দেখাচ্ছেন। কখনও বা দেশের শেরা বিমান বন্দরের ভিত্তি প্রস্তর স্থাপন, গরুর জন্য অ্যাম্বুলেন্স পরিষেবা সহ আরও অনেক কিছু।

 

জানা গিয়েছে, ৬০০০০ স্মার্টফোন এবং ৪০০০০ ট্যাবলেট বিতরণ করতে চলেছেন মুখ্যমন্ত্রী যোগী। আর এই সংখ্যা দেশের ইতিহাসে এই প্রথম হতে চলেছে। লখনউয়ের বাজপেয়ী একনা স্টেডিয়ামে ভারতরত্ন অটল বিহারী অনুষ্ঠানে B.Tech, BA, B.Sc, MA, ITI, MBBS, MD, M.Tech, PhD এবং উন্নয়নমূলক কোর্সের শিক্ষার্থীদের হাতে তুলে দেওয়া হবে উপহার। দেওয়া হবে প্রায় এক লক্ষ স্মার্টফোন এবং ট্যাবলেট।

 

সূত্রের খবর, এই প্রক্রিয়া স্বচ্ছ এবং সুষ্ঠভাবে সম্পন্ন করার জন্য জিইএম পোর্টালে অর্ডার দেওয়া হয়েছে। বলা হয়েছে ১৭.৭৫ লাখ মোবাইল ও ট্যাবলেট দিতে হবে আগামী ২৪ শে ডিসেম্বরের আগেই। ১০,৭৪০ টাকা করে ১০.৫ লক্ষ স্মার্টফোন এবং ১২,৬০৬ টাকা করে ৭.২০ লক্ষ ট্যাবলেটের অর্ডার দেওয়া হয়েছে। ইতিমধ্যেই ২,০৩৫ কোটি টাকার অর্ডার দেওয়া হয়ে গিয়েছে। এই কর্মসূচিতে অংশগ্রহণ করবেন রাজ্যের প্রতিটি জেলা থেকে মহিলা শিক্ষার্থী সহ বিপুল সংখ্যক পড়ুয়ারা।

যোগী সরকারের বিনামূল্য মোবাইল ও ট্যাব দেওয়ার ঘোষণা করার পর। সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব কটাক্ষ সূরে বলেন, “মুখ্যমন্ত্রী আদিত্যনাথ কীভাবে ল্যাপটপ ব্যবহার করতে হয় তা জানেনা।”

সম্পর্কিত খবর