বিজেপির অন্তত ১১ জন MP, MLA তৃণমূলে প্রবেশের অপেক্ষায়,তৃণমূলের এই দাবি অস্বীকার করছেন না বিজেপি নেতা শমীক ভট্টাচার্য

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

c35dff81bfff

মুকুল রায় এবং তার পুত্রের ঘাসফুল শিবিরে প্রত্যাবর্তনের গুঞ্জনের মাঝেই শিনা যাচ্ছে বিজেপি থেকে তৃণমূল কংগ্রেসে বিজেপিতে আসার অপেক্ষায় বহু গেরুয়া বিধায়ক এবং সাংসদ। আবার দাবি করলেন কুণাল ঘোষ। তৃণমূল শিবির দাবি করেছে, ৭-৮ জন বিধায়ক এবং বিজেপির ৩ সাংসদও জোড়াফুলের পথে পা বাড়িয়ে। প্রকাশ্যে তৃণমূলের সেই দাবি নস্যাৎ করছেন বিজেপি নেতারা। কিন্তু গোপন সূত্রে পাওয়া খবরে জানা যাচ্ছে অন্তত ৭ জন বিধায়ককে নিয়ে গেরুয়া শিবিরের অন্দরেও জোরদার জল্পনা।

 

 

 

সূত্রের খবর, ৩ বিজেপি সাংসদের দিকে ইঙ্গিত করছে তৃণমূল। তাঁদের একজন উত্তরবঙ্গের, একজন রাঢ়বঙ্গের এবং আর এক জন দক্ষিণবঙ্গের। কিন্তু যে ৭-৮ জন বিধায়কের কথা বলা হচ্ছে, তাঁরা কারা? তৃণমূল কংগ্রেসের তরফে কারোর নাম প্রকাশ্যে বলা হয়নি। তবে বিজেপির অন্দর মহল সূত্রের খবর, দুই দিনাজপুরের ৩জন বিধায়ককে নিয়ে সংশয় রয়েছে দলেই। নদিয়া থেকে নির্বাচিত দুই বিধায়ক ছাড়াও রাঢ়বঙ্গের ১ ও দক্ষিণবঙ্গের ২ বিধায়ককে নিয়েও আশঙ্কায় বিজেপি নেতৃত্ব। তৃণমূলের তাঁরা কবে যোগ দিতে পারেন অথবা তাঁদের কি দলে নেওয়া হবে? কুণাল ঘোষ বলেন,”আবারও বলছি, বিজেপির ৩ সাংসদ এবং ৭-৮ জন বিধায়ক তৃণমূলের সঙ্গে যোগাযোগ রাখছেন। কিন্তু তাঁদের বিষয়ে আমাদের দলে এখনও কোনও আলেচনা হয়নি।”

 

 

২০১৯ সালের লোকসভা ভোটের পরে তৃণমূল এবং অন্যান্য দল ছেড়ে যাঁরা বিজেপিতে যোগ দিয়েছিলেন, তাঁদের অনেকেই এ বারের ভোটে বিজেপির টিকিট পেয়েছেন। জিতেছেন ১০ জন।যারা জিতেছে তাঁদের সকল কি বিজেপিতে মিশে গিয়েছেন? প্রশ্ন রয়েছে বিজেপির অন্দরমহলেই। আবার এ বারের ভোটে এমন ৫ জন বিজেপির টিকিটে নির্বাচিত হয়েছে, যাঁরা আগে কোনও দলে বা সক্রিয় রাজনীতিতেই ছিলেন না। তাঁদের মধ্যে রয়েছেন রায়গঞ্জের নামী ব্যবসায়ী কৃষ্ণ কল্যাণী, রাজবংশী নেতা অনন্ত মহারাজের সুপারিশের প্রার্থী সৌমেন রায়, অর্থনীতিবিদ অশোক লাহিড়ি, কবিয়াল অসীম সরকার, প্রাক্তন ক্রিকেটার অশোক দিন্দা। এদের মধ্যে অনেকের দলবদলের জল্পনা প্রবল। প্রকাশ্যে বিজেপি নেতৃত্ব ভরপুর আত্মবিশ্বাস দেখানোরই চেষ্টা করছেন। কিন্তু বিজেপি নেতা শমীক ভট্টাচার্যের কথায় বাড়ছে জল্পনা।

 

বিজেপি সাংসদদের তৃণমূলে যাওয়ার খবর পুরোটাই কি শুধু জল্পনা? বিজেপির কোনও বিধায়ক বা কোনও সাংসদ তৃণমূলের পথে যাচ্ছে না? এই প্রশ্নের উত্তর সরাসরি না দিয়ে তৃণমূলকেই আক্রমণ করে জল্পনা আরো বাড়িয়ে দিয়েছেন শমীক। বলছেন, ”তৃণমূলের অস্তিত্বই অন্য দল ভাঙিয়ে তৈরি হয়েছে।”

 

বিজেপি নেতারা প্রকাশ্যে যা-ই বলুন, দলের অন্দরে জোরদার তৎপরতা। ৭৫ জন বিধায়কের মধ্যে যাঁদের সঙ্গে দলের সম্পর্ক এখনও তেমন ঘনিষ্ট নয়, তাঁদের সঙ্গে যোগাযোগ বাড়ানো হচ্ছে। দলে যথেষ্ট গুরুত্ব দেওয়ার আশ্বাসও দেওয়া হয়েছে। বাংলায় বিজেপির সুখের দিন আসছে এই স্বপ্ন দেখিয়ে গেরুয়া শিবির বিজেপির অসন্তুষ্ট নেতাদের দলে রাখতে চাইছে দিলীপ ঘোষরা।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর