নদীয়ায় ২০০ থেকে ২৫০ টাকায় বিক্রি হচ্ছে সবুজ সাথীর সাইকেল

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

সবুজ সাথী প্রকল্পের সাইকেল।
সবুজ সাথী প্রকল্পের সাইকেল।

এনবিটিভি, রানাঘাটঃ নদিয়ার রানাঘাট ১নম্বর ব্লকের তারাপুর অঞ্চলে ২০০ থেকে ২৫০ টাকায় বিক্রি হচ্ছে সবুজ সাথী প্রকল্পের সাইকেল। এই ঘটনাটি আগেও ঘটেছে নদিয়ার কৃষ্নগঞ্জ থানার ভাঙার এলাকায়।

এই বিষয়ে এলাকার ছাত্রী ছাত্রীদের প্রশ্ন করা হলে তারা অভিযোগ করে বলে যে, স্কুল থেকে যে সাইকেল তারা পায় সেই সাইকেলে তাদের মোটা অঙ্কের টাকা খরচ করতে হয়। এরপর আবার স্কুলে সাইকেল নিয়ে যেতে না যেতে, সাইকেল খারাপ হয়ে যাচ্ছে। ফলে প্রতি মাসে সাইকেলের পিছনে অনেক টাকায় খরচ হয়ে যাচ্ছে। তাহলে কি এই বারং বার খরচ এড়ানোর জন্যই তারা ২০০ টাকার বদলে সাইকেল বিক্রি করে দিচ্ছে? প্রকল্পের সাইকেল বিক্রিকে কেন্দ্র করে রাজনৈতিক মহলে চাপানউতর শুরু হয়েছে।

বিজেপি’র পক্ষ থেকে অভিযোগ করা হচ্ছে যে, এই সব প্রকল্পের নামে কোটি কোটি টাকা তছরুপ হচ্ছে। কোনভাবে এই প্রকল্পের মাধ্যমে মানুষ উপকৃত হচ্ছেনা। সিপিআইএম নেতা হিমাংশু বিশ্বাস একইরকম অভিযোগ করেছেন।

তারাপুর পঞ্চায়েত প্রধান বিপুল মন্ডল বলেন, “বিষয়টি আমাদের জানা ছিলনা তবে যেটুকু জানলাম সেটা খতিয়ে দেখবো আর ঊর্ধ্বতন কর্তপক্ষকে জনাব।

তিনি আরও বলেন, “বিরোধীরা তো বিরোধিতা করবে, যদি তারা রাজ্যের সঙ্গে মিলে কাজ করে তাহলে রাজ্যের আরও উন্নতি হবে।”

এখন দেখার এই ব্যাপারে প্রশাসন কি পদক্ষেপ নেয়। আর আগামী দিনে দরিদ্র্য ছাত্র-ছাত্রীদের জন্য এই প্রকল্প কতটা কার্যকরী হয়।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর