আনিসের দেহ কবর থেকে তোলা হল, কী হবে তদন্তের পরবর্তী পদক্ষেপ?

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

কবর থেকে আনিসের দেহ তোলার পরের মুহূর্ত।
কবর থেকে আনিসের দেহ তোলার পরের মুহূর্ত।

এনবিটিভি ডেস্কঃ দশ দিন পরে আবার আনিস খানের কবর থেকে দেহ তোলা হল। আজ সকাল ১০ টার সময় জেলা বিচারকের অনুপস্থিতির জন্য দেহ তোলার কাজে দেরি হয়। পুনরায় সমস্ত প্রশাসনের আধিকারিক উপস্থিত হলে বেলা ১২ টায় শুরু হয় দেহ তোলার কাজ। এদিন আনিসের বাবা কবরের কাছে উপস্থিত না থাকলেও সেখানে ছিলেন আনিসের বড় ভাই।

এদিন কবর থেকে দেহ তোলার সময় একজন ইমাম, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসনের অনান্য আধিকারিকরা উপস্থিত ছিলেন। সকালে কবর থেকে তোলার আগে প্রার্থনা করেন পরিবারের সদস্যরা। কবরে নজরদারির জন্য কিছুদিন আগেই সেখানে একটি সিসিটিভি ক্যামেরা বসানো হয়েছে। কবরস্থানে যাওয়ার রাস্তাতেও পুলিশি নিরাপত্তার ব্যবস্থা করা হয়।

সূত্রে জানা যায় দ্বিতীয়বার ময়নাতদন্তের জন্য সম্পূর্ণ ভিডিয়োগ্রাফি করা হবে। পাঁচ জন সদস্য এই গোটা প্রক্রিয়ায় থাকবেন। দু জন চিকিৎসক, একজন ম্যাজিস্ট্রেট ও পুলিশের উচ্চ পদস্থ কর্তারা থাকবেন। প্রথমবার ময়নাতদন্তের সময়ে এই পদ্ধতি মানা হয়নি। সেই ভুল শুধরে নিয়েই দ্বিতীয়বার ময়নাতদন্ত করা হবে।

গোটা প্রক্রিয়ায় আইনজীবীকে সঙ্গে রাখছেন পরিবারের সদস্যরা। আইনি পরামর্শ মেনেই তাঁরা কাজ করছেন। সিনিয়র আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য এই প্রক্রিয়ার সঙ্গে যুক্ত রয়েছেন। তবে এখনও সিবিআই তদন্তের দাবিতে অনড় পরিবার।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর