৯ মাস পরে খুলল স্কুল, ভয় বুকেই স্কুলে হাজির পড়ুয়ারা, বিলি করা হল মাস্ক ও স্যানিটাইজার

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20201102-WA0012

এনবিটিভি ডেস্ক: ৯ মাসের মাথায় সমস্ত বিধি মেনে স্কুল খুলল অন্ধ্রপ্রদেশে। আজ, সোমবার থেকে শুরু হয়েছে নবম ও দশম শ্রেণির পঠনপাঠন। এ দিন শিক্ষার্থীদের বিদ্যালয়ে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। বিদ্যালয়ে ঢোকার আগে তাদের তাপমাত্রা রেকর্ড করা হয়। প্রত্যেকের হাতে তুলে দেওয়া হয় মাস্ক এবং স্যানিটাইজার।

২৩ শে নভেম্বর থেকে ষষ্ঠ, সপ্তম ও অষ্টম শ্রেণির শিক্ষার্থীদেরও স্কুলে ডাকা হবে বলে জানানো হয়েছে সে রাজ্যের শিক্ষা দফতর সূত্রে । তারপরে বিভিন্ন ক্লাসের জন্য বিকল্প দিনগুলি নির্ধারিত হবে।

সম্প্রতি অন্ধ্রপ্রদেশ সরকার ঘোষণা করেছিল, ২রা নভেম্বর থেকে স্কুল ও কলেজ চালু হবে। নবম, দশম, একাদশ ও দ্বাদশ শ্রেণীর অর্ধেক দিনের জন্য ক্লাস করানো হবে।

বিশপ আজারিয়ার সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা জে মেরি গ্রেস বলেন, বিদ্যালয়ে প্রতিদিনই শিক্ষার্থীদের প্রত্যেক ক্লাসের পরে তাদের হাত ধুয়ে নিতে এবং তাদের বইগুলি স্যানিটাইজ করতে ১৫ মিনিটের বিরতি দেওয়া হবে।
মেরি বলেন, “অন্ধ্রপ্রদেশে ফের স্কুল আবার চালু হচ্ছে। নবম ও দশম শ্রেণি খোলা আছে। স্কুলগুলি কেবল অর্ধ-দিন চলবে। আমরা শিক্ষার্থীদের পিতামাতাকে এ বিষয়ে জানিয়ে দিয়েছি যে স্কুলগুলি আবার চালু হচ্ছে। তিনি বলেন, প্রথম দিন মাত্র কয়েকজন শিক্ষার্থী এসেছিল। আমরা বিশ্বাস করি খুব শীঘ্রই আরও শিক্ষার্থী আসতে শুরু করবে। শিক্ষার্থীদের দুটি করে মাস্ক এবং স্যানিটাইজার সরবরাহ করা হয়েছিল। ”
তিনি জানান, সরকারের জারি করা নির্দেশিকা অনুযায়ী ধীরে ধীরে বাকি ক্লাসগুলিও চালু করা হবে। ছাত্র এবং শিক্ষকদের কোভিড ১৯ এর নির্দেশিকা অনুসরণ করার আদেশও দেওয়া হয়েছে।
অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রীর কার্য্যালয়ের জারি করা এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সমস্ত সরকারি ও বেসরকারী শিক্ষাপ্রতিষ্ঠানে প্রথম থেকে ৫ ম শ্রেণির ক্লাসগুলি ১৪ ডিসেম্বর থেকে শুরু হবে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর