একুশে ক্ষমতায় ফিরলে আজীবন জনগণের জন্য রেশন ফ্রি, শহিদ দিবসে আশ্বাস মমতার

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20200721-WA0007

এনবিটিভি ডেস্ক: আগামী বছরেই বিধানসভা নির্বাচন। তার আগে এটাই শেষ ২১ শে জুলাই সভা ছিল। ফলে রাজনৈতিক অভিজ্ঞমহলের আশা ছিল এদিনই ভোটের দামামা বাজিয়ে দেবেন তৃণমূল নেত্রী। তিনিও নিরাশ করলেন না। ২১ শের ভার্চুয়াল সভায় বক্তৃতা দিতে গিয়ে তিনি নিশানা করলেন ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলা বিজেপিকে।

ফের খুঁচিয়ে তুললেন এনআরসি-এনপিআর ইস্যু। পাশাপাশি তাঁর সরকারের বিভিন্ন সামাজিক প্রকল্পের সাফল্যের খতিয়ান পেশ করলেন। তবে সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হল আগামী নির্বাচনে জয়ের লক্ষ্যে আজীবন রেশন ‘ফ্রি’ করে দেওয়ার আশ্বাস দিয়েছেন। এদিন তিনি বলেন, ২০২১ সালের বিধানসভা নির্বাচনে জিতলে পশ্চিমবঙ্গবাসীকে আজীবন বিনামূল্যে রেশন দেবে তৃণমূল সরকার।

শুধু এটাই নয়, রাজ্যবাসী রেশনের মতো আজীবন স্বাস্থ্য পরিষেবাও বিনামূল্যে পাবেন বলে আশ্বাস দিয়েছেন তৃণমূল নেত্রী। ভার্চুয়াল সভা থেকেই তিনি এদিন বলেন, ‘করোনা পরিস্থিতির মধ্যে সবার আগে বিনামূল্যে রেশন দেওয়ার কথা ঘোষণা করেছে পশ্চিমবঙ্গ। এরপর সেটা আগামী বছর মে মাস পর্যন্ত বাড়িয়ে দিয়েছেন তিনি। কিন্তু আমরা এখানেই থেমে থাকতে চাইনা। আমরা আগামী বছর ফিরে এলে সারা জীবন ফ্রিতে পশ্চিমবঙ্গবাসী রেশন পাবেন। রেশন ও স্বাস্থ্য বিনামূল্যে পাবে রাজ্যবাসী’।

কেন্দ্রীয় খাদ্য সুরক্ষা প্রকল্পকে একহাত নিয়ে তৃণমূল নেত্রীর তোপ, ‘রাজ্যের মাত্র ৬ কোটি মানুষ কেন্দ্রের রেশন পাচ্ছেন। কিন্তু রাজ্য সরকার আরও ৮ কোটি মানুষকে বিনামূল্যে রেশন দিচ্ছি’। কেন্দ্রের থেকে খারাপ চাল আসছে। রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে আগামী বিধানসভা নির্বাচনে জিততে হলে প্রথমে দল ও সরকারের ভাবমূর্তি উজ্জ্বল করতে হবে মমতা বন্দ্যোপাধ্যায়কে।

একদিকে করোনায় রেশন বিলি নিয়ে দূর্নীতি অন্যদিকে আমফানে ক্ষতিগ্রস্থদের ত্রাণ বিলি নিয়ে স্বজন পোষণের অভিযোগে রাজ্যের দিকে দিকে বিক্ষোভ অব্যহত। এই পরিস্থিতিতে বিনামূল্যে রেশন, ছাত্রছাত্রীদের স্কলারশিপ, সংখ্যালঘু ও তফসিলিদের জন্য পেনশন প্রকল্পের খতিয়ান দিয়ে ভাবমূর্তি উজ্জ্বল করার চেষ্টা করলেন।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর