ভোটের মুখে তল্লাসিতে জয়নগরে উদ্ধার নগদ কয়েক লাখ, ৫ কেজি রুপার গয়না

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

naka-630x420

পয়লা এপ্রিল অর্থাত্‍ দ্বিতীয় দফা থেকেই ভোট গ্রহণ শুরু হয়ে যাচ্ছে দক্ষিণ ২৪ পরগনায়। চলবে চতুর্থ দফায় ১০ এপ্রিল পর্যন্ত। তিন দফার ভোটে যে কোনও রকম দুষ্কৃতী দৌরাত্ম্য আটকাতে জেলার জায়গায় জায়গায় চলছে নাকা চেকিং। বুধবার রাত ১২টা নাগাদ জয়নগর থানার পুলিশ একটি গাড়ি থেকে কয়েক লাখ টাকা নগদ ও বেশ কয়েক কেজির রূপার গয়না বাজেয়াপ্ত করল। চালক-সহ ৩ জন আটক করে জি়জ্ঞাসাবাদ চলছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, আটক ব্যক্তিরা হলেন শাহনওয়াজ বৈদ্য ইশা আলি এবং ওয়াসিম মোল্লা। তাঁরা রাজারহাট থানা এলাকার বাসিন্দা। বিধানসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণার পর থেকেই দক্ষিণ ২৪ পরগনার বিভিন্ন থানা এলাকায় শুরু হয়েছে নাকা তল্লাসি। সেই তল্লাসিতে বেশ কয়েক জায়গায় উদ্ধার হয়েছে আগ্নেয়াস্ত্র ও প্রচুর অর্থ।

বুধবার রাতে একটি সাদা রঙের গাড়ি জয়নগর থেকে কলকাতার দিকে যাচ্ছিল। জয়নগর থানা এলাকার মুলদিয়া মোড়ের কাছে তল্লাসির সময় গাড়ির যাত্রীদের দেখে পুলিশের প্রাথমিক সন্দেহ হয়। গাড়িতে তল্লাসি চালাতেই নগদ ৩ লাখ ৪০ হাজার টাকা এবং ৪ কেজি ৭০০ গ্রাম রুপার গয়না উদ্ধার হয়। সঙ্গে সঙ্গে গাড়িটি এবং চালক-সহ ৩ আরোহীকে আটক করে জয়নগর থানায় নিয়ে যাওয়া হয়। সেখানে তাঁদের জিজ্ঞাসাবাদ করে জানা চেষ্টা চলছে, এই টাকা গয়নার উত্‍স কী এবং কী উদ্দেশে কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল সেগুলি।

ভোটের আগে এই তত্‍পরতা নিয়ে আবার অনেকে প্রশ্ন তুলছেন। এলাকার মানুষের দাবি, শুধু ভোটের আগে তত্‍পরতা না দেখিয়ে যদি সারা বছর পুলিশ এই ভূমিকা নেয় তবে এলাকায় দুষ্কৃতী দৌরাত্ম্য অনেক কমে যেত।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর